Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Leader Stabbed In South Korea

‘অটোগ্রাফ চাই’! বলার পরেই দক্ষিণ কোরিয়ার বিরোধী দলনেতাকে ছুরি দিয়ে কোপাল দুষ্কৃতী

আশঙ্কাজনক অবস্থায় দক্ষিণ কোরিয়ার বিরোধী দলের নেতাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে সঙ্গে সঙ্গে গ্রেফতার করেছে পুলিশ।

South Korea\\\'s opposition party chief stabbed in neck by unidentified man

হামলার পরের মুহূর্তের ছবি। বিরোধী নেতার গলায় রুমাল চেপে রেখেছেন সমর্থকেরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১০:১৫
Share: Save:

নিজের দেশেই আক্রান্ত হলেন দক্ষিণ কোরিয়ার বিরোধী দলের প্রধান নেতা লি জায় মিয়াং। অটোগ্রাফ নেওয়ার অছিলায়, তাঁর গলায় ছুরির কোপ বসাল এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে সঙ্গে সঙ্গে গ্রেফতার করেছে পুলিশ। প্রধান রাজনৈতিক প্রতিপক্ষের উপর হামলার ঘটনায় নিন্দা করেছেন সে দেশের প্রেসিডেন্ট ইয়ুন সুক ইয়োল।

সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুসারে, দক্ষিণ কোরিয়ার দক্ষিণ তীরবর্তী বন্দর বুসানে বিশেষ রাজনৈতিক সফরে গিয়েছিলেন বিরোধী দলনেতা লি। দলীয় সমর্থকদের সঙ্গে তিনি বুসানের প্রস্তাবিত বিমানবন্দর পরিদর্শনে যাচ্ছিলেন। কথা বলছিলেন সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গেও। সেই সময় হঠাৎই ‘অটোগ্রাফ চাই’ আবদার জুড়ে লি-র দিকে এগিয়ে আসেন মধ্যবয়স্ক এক ভদ্রলোক। কেউ কিছু বুঝে ওঠার আগেই বিরোধী দলনেতার গলার বাঁ দিকে ছুরির কোপ বসিয়ে দেন। ভিড়ের মধ্যে চিৎকার করে ওঠেন লি-র সমর্থকেরা।

সমর্থকদের অনেককেই বিরোধী দলনেতার গলা থেকে রক্তপাত থামাতে রুমাল নিয়ে বসে পড়তে দেখা যায়। তার পরেও অবশ্য তাঁর রক্তপাত থামেনি। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। দক্ষিণ কোরিয়ার স্থানীয় সংবাদমাধ্যম দাবি করেছে, লি-র গলায় এক সেন্টিমিটারের গভীর ক্ষত তৈরি হয়েছে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ এখনও পর্যন্ত এই বিষয়ে কিছু জানায়নি।

দক্ষিণ কোরিয়ার বিরোধী দলনেতা লি সে দেশের জিওনোগি প্রদেশের প্রাক্তন গভর্নর। জনপ্রিয় এই নেতা ২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে খুব অল্প ব্যবধানে বর্তমান প্রেসিডেন্ট ইয়োনের কাছে পরাজিত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Opposition Leader stabbed South Korea
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE