Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sri Lanka

Sri Lanka Crisis: প্রধানমন্ত্রীর ইস্তফা, গণরোষে খুন এমপি, প্রাক্তন মন্ত্রীর বাড়িতে আগুন! জ্বলছে শ্রীলঙ্কা

শ্রীলঙ্কায় শাসক দলের এক এমপি-র গণরোষে মৃত্যুর পর এ বার জ্বালিয়ে দেওয়া হল আর এক এমপি ও প্রাক্তন মন্ত্রীর বাড়ি। 

প্রাক্তন মন্ত্রীর বাড়িতে অগ্নিসংযোগের দৃশ্য

প্রাক্তন মন্ত্রীর বাড়িতে অগ্নিসংযোগের দৃশ্য গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৯:১৭
Share: Save:

শ্রীলঙ্কায় শাসকদলের এক এমপি-র গণরোষে মৃত্যুর পর এ বার জ্বালিয়ে দেওয়া হল আর এক এমপি ও এক প্রাক্তন মন্ত্রীর বাড়ি। শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম মারফত প্রকাশ্যে আসা ভিডিয়োতে মাউন্ট লাফিনিয়ায় দেশের প্রাক্তন মন্ত্রী জনসন ফার্নান্ডোর বাড়ি জ্বলতে দেখা গিয়েছে। শ্রীলঙ্কায় আইনসভায় শাসক দলেরই সদস্য সনৎ নিশান্তের বাড়িতেও বিক্ষোভকারীরা আক্রমণ করে আগুন জ্বালিয়ে দিয়েছে বলে অভিযোগ।

বিগত কয়েক মাস ধরে অর্থনৈতিক সঙ্কটে যুঝতে থাকা শ্রীলঙ্কায় প্রবল বিক্ষোভের মুখে পড়ে সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন মাহিন্দা রাজাপক্ষে। তাঁর পদত্যাগের পরেই অমরকীর্তি আতুকোহালা নামে শাসক দলের এক এমপি-র মৃত্যু হয় গণরোষে। শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিক্ষোভে গাড়ি আটকে যাওয়ায় বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালিয়ে ছিলেন তিনি। এর পরেই তাঁর দেহ উদ্ধার হয়।

এই খবর নিয়ে শোরগোলের আবহে এমপি সনৎ ও প্রাক্তন মন্ত্রী জনসনের বাড়িতে বিক্ষোভকারীদের আক্রমণের খবর প্রকাশ্যে এল। স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, মাহিন্দা পদত্যাগ করার পরেই দেশের বিভিন্ন জায়গায় শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের উপর আক্রমণ চালায় শাসকদলের কর্মী-সমর্থকেরা। এর পরেই পাল্টা মারমুখী হয়ে শাসকদলের নেতাদের উপর হামলা চালানো শুরু করেন বিক্ষোভকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Protesters mahinda rajapaksa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE