Advertisement
০৫ মে ২০২৪
Sri Lanka Crisis

Gotabaya Rajapaksa: পদত্যাগের আগেই স্ত্রীকে নিয়ে দেশ ছাড়লেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া, দাবি সূত্রের

সংবাদ সংস্থা এএফপি-র দাবি, স্থানীয় এক আধিকারিক সূত্রে জানা গিয়েছে সেনাবাহিনীর বিশেষ বিমানে করে গোতাবায়া প্রতিবেশী মলদ্বীপে পালিয়ে গিয়েছেন।

 শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ০৩:০২
Share: Save:

শেষ পর্যন্ত দেশ ছেড়ে পালালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। বুধবার গভীর রাতে সংবাদ সংস্থা এএফপি-কে উদ্ধৃত করে তেমনটাই দাবি করেছে একাধিক সংবাদমাধ্যম। ওই সংবাদ সংস্থার দাবি, স্থানীয় এক আধিকারিক সূত্রে জানা গিয়েছে, সেনাবাহিনীর বিশেষ বিমানে করে গোতাবায়া প্রতিবেশী মলদ্বীপে পালিয়ে গিয়েছেন।

শ্রীলঙ্কার এক আধিকারিক এএফপি-কে জানিয়েছেন, আন্তোনভ-৩২ বিমানে প্রেসিডেন্ট তাঁর স্ত্রী ও এক দেহরক্ষীকে নিয়ে দেশ ছেড়েছেন।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে দেশ জুড়ে গোতাবায়ার পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীরা গোতাবায়ার সরকারি বাসভবনও দখলে নিয়ে নেয়। এই পরিস্থিতিতে গত শনিবার স্পিকারের কাছে তিনি জানান, বুধবার পদত্যাগ করবেন।

কিন্তু মঙ্গলবার জানা যায়, প্রেসিডেন্ট জানিয়েছেন, তাঁকে নিরাপদে দেশ ছাড়ার ব্যবস্থা করে দিলে তবেই তিনি পদত্যাগ করবেন। এই বিষয়টি নিয়ে বিরোধীদের সঙ্গে বৈঠকও করেন পার্লামেন্টের স্পিকার। বিরোধীরা তাঁর এই দাবি মানতে রাজি হননি। এরই মধ্যে মঙ্গলবার রাতে সস্ত্রীক দেশ ছাড়লেন তিয়াত্তর বছর বয়সি গোতাবায়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Crisis gotabaya rajapaksa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE