Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Stampede

বর্ষবরণের আতসবাজি দেখতে গিয়ে হুড়োহুড়ি! পদপিষ্ট হয়ে মৃত্যু অন্তত ৯ জনের

উগান্ডার রাজধানী শহর কামপালার একটি শপিং মলে বর্ষবরণের রাতে উৎসবে মেতেছিলেন বহু মানুষ। ঠিক রাত ১২টার সময় আতসবাজিতে ছেয়ে যায় আকাশ। তা দেখতে গিয়েই দুর্ঘটনা।

উৎসবের হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে অন্তত ৯ জনের।

উৎসবের হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে অন্তত ৯ জনের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
উগান্ডা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৫:৫৫
Share: Save:

উগান্ডায় বছরের প্রথম দিন মর্মান্তিক ঘটনা। উৎসবের হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে অনেকের। অন্তত ৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে সে দেশের প্রশাসন।

উগান্ডার রাজধানী শহর কামপালার একটি শপিং মলে বর্ষবরণের রাতে এই দুর্ঘটনা ঘটে। সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, শহরের বিলাসবহুল একটি শপিং মলে বর্ষবরণের উদ্‌যাপনে মেতেছিলেন অনেকে। বহু মানুষ সেখানে জড়ো হয়েছিলেন। ঠিক রাত ১২টার সময় হইহুল্লোড় শুরু হয়। আতসবাজিতে ছেয়ে যায় আকাশ।

ঘড়ির কাটায় ১২টা বাজতে না বাজতেই আতসবাজির প্রদর্শনী দেখতে শপিং মল থেকে বেরিয়ে আসেন সকলে। সে সময় প্রবল হুড়োহুড়ি পড়ে যায়। ধাক্কা খেয়ে মেঝেতে পড়ে যান অনেকে।

পদপিষ্ট হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

উগান্ডার পুলিশ জানিয়েছে, হুড়োহুড়ির খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিল পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। তাঁদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। অন্তত ৯টি মৃতদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করে পুলিশ। যাদের মধ্যে ছিল বেশ কিছু শিশুর দেহ।

কী ভাবে এই হুড়োহুড়ির পরিস্থিতি তৈরি হল, কাদের গাফিলতি এর জন্য দায়ী, খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stampede Uganda New Years Celebration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE