Advertisement
২০ এপ্রিল ২০২৪
taliban

Afghanistan: সাংবাদিককে খুন করতে বাড়িতে হানা তালিবানের, না পেয়ে মারল আত্মীয়কে

স্থানীয় সূত্রের খবর, কাবুল দখলের কয়েকজন সাংবাদিককে চিহ্নিত করে তাঁদের বাড়িতে সংগঠিত ভাবে হানা দিচ্ছে তালিবান জঙ্গিরা।

কাবুলে তালিবান বাহিনী।

কাবুলে তালিবান বাহিনী। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ১২:৩৯
Share: Save:

সাংবাদিককে না পেয়ে তাঁর আত্মীয়কেই খুন করল তালিবান।বৃহস্পতিবার রাজধানী কাবুলে জার্মান সংবাদমাধ্যম ডয়েশ ভেলের (ডিডব্লিউ) ওই সাংবাদিকের বাড়িতে তালিব জঙ্গিরা হানা দেয়। তাঁকে না পেয়ে এক আত্মীয়কে গুলি করে খুন করে তারা। আর এক আত্মীয় তালিবানের গুলিতে জখম হয়েও কোনওমতে পালিয়ে যান।

ডিডব্লিউ-র ডিরেক্টর জেনারেল পিটার লিমবার্গ শুক্রবার সাংবাদিকের আত্মীয়কে খুনের নিন্দা করে বলেন, ‘‘আফগানিস্তান ক্রমশ সংবাদমাধ্যমের কর্মী এবং তাঁদের কাছে বিপজ্জনক হয়ে উঠছে। তালিবান যে ভাবে আমাদের এক সম্পাদকের নিকটাত্মীয়কে খুন করল তা অকল্পনীয়। তাঁর পরিবারের সদস্যেরা কী ভয়াবহ পরিস্থিতিতে রয়েছেন, এই ঘটনা থেকেই তা স্পষ্ট।’’

পিটার জানান, ওই সাংবাদিককে খুনের উদ্দেশ্যেই তাঁর বাড়িতে হানা দিয়েছিল তালিবান। স্থানীয় সূত্রের খবর, কয়েকজন সাংবাদিককে চিহ্নিত করে তাঁদের বাড়িতে সংগঠিত ভাবে হানা দিচ্ছে জঙ্গিরা।

আফগানিস্তানে গত তিন মাসে তালিবানের হানায় বেশ কয়েকজন সাংবাদিকের মৃত্যু হয়েছে। সেই তালিকায় রয়েছেন রয়টার্সের ভারতীয় চিত্রসাংবাদিক দানিশ সিদ্দিকিও। কাবুল দখলের পর রেডিও স্টেশনের আধিকারিক তুফান ওমর-সহ তিনি সাংবাদিককে নির্মম ভাবে খুন করে তালিবান। কয়েকজন মহিলা সাংবাদিককেও খুনের হুমকি দিয়ে চাকরি ছাড়তে বলা হয়েছে বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE