Advertisement
০৭ মে ২০২৪
Twitter name change

নাম বদলের সাত দিনের মধ্যেই ধাক্কা, টুইটারের জ্বলজ্বলে ‘এক্স’ আলো নিভিয়ে দিতে হল মাস্ককে

টুইটারের নতুন নাম এখন এক্স। গত এপ্রিলেই সবার অজান্তে টুইটার ইনকর্পোরেশনের নাম বদলে এক্স কর্প করে দেন এলন মাস্ক। পরে ২৪ জুলাই, টুইটারের নাম এবং প্রতীক দুই-ই বদলে দেন।

সান ফ্রান্সিসকোয় টুইটারের সদর দফতরের মাথায় লাগানো হয়েছিল এই নতুন ‘এক্স’ প্রতীকের আলো।

সান ফ্রান্সিসকোয় টুইটারের সদর দফতরের মাথায় লাগানো হয়েছিল এই নতুন ‘এক্স’ প্রতীকের আলো। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১১:৪২
Share: Save:

সাত দিনও হয়নি টুইটারের ভোল পাল্টে দিয়েছেন এলন মাস্ক। নাম বদলেছে। বদলেছে প্রতীক। নীল পাখিকে উড়িয়ে তার জায়গায় এসেছে সাদাকালো ‘এক্স’। গত ২৪ এপ্রিল এই বদলের সঙ্গে সঙ্গেই সান ফ্রান্সিসকোয় টুইটারের সদর দফতরের ছাদে বসানো হয়েছিল নতুন প্রতীকের সুবিশাল আলোর সাইনবোর্ড। কিন্তু এক সপ্তাহের মধ্যে নিভিয়েও ফেলতে হল সেই আলো।

ওয়ালস্ট্রিট জার্নালে প্রকাশিত একটি প্রতিবেদনে জানা গিয়েছে, সান ফ্রান্সিসকোর মার্কেট স্ট্রিটের যে এলাকায় টুইটারের সদর দফতর, সেখানকার বাসিন্দারাই আপত্তি তুলেছেন ওই আলোর সাইনবোর্ড নিয়ে। তাঁরা প্রশাসনের কাছে অভিযোগ করেছেন, ওই সাইনবোর্ডের জ্বলজ্বলে আলো বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে তাঁদের। অবাঞ্ছিত ভাবে ওই আলো ঢুকে পড়ছে তাদের জীবনে।

টুইটারের ওই আলোর সাইনবোর্ডের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে সান ফ্রান্সিসকোর নগর দফতরে মোট ২৪টি অভিযোগ জমা পড়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এ এফপি। কেউ ওই আলো নিয়ে অভিযোগ করেছেন। কেউ আবার ওই বিশাল সাইনবোর্ড ভেঙে পড়ার আশঙ্কার কথাও জানিয়েছেন। এর পরেই সোমবার সকালে দেখা যায়। টুইটারের সদর দফতরের মাথায় ওই আলোর সাইনবোর্ডটিকে অকেজো করে নামিয়ে দেওয়া হয়েছে। পরে টুইটারের তরফে জানিয়ে দেওয়া হয় স্বতঃপ্রণোদিত ভাবেই এটি করা হয়েছে।

উল্লেখ্য টুইটারের নতুন নাম এখন এক্স। গত এপ্রিলেই সবার অজান্তে টুইটার ইনকর্পোরেশনের নাম বদলে এক্স কর্প করে দেন এলন। পরে গত ২৪ জুলাই, জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটারের নাম এবং প্রতীক দুই-ই বদলে দেন তিনি। সম্প্রতি সান ফ্রান্সিসকো থেকে অন্যান্য বহু কর্পোরেট সংস্থা চলে গেলেও মাস্ক জানিয়েছিলেন এক্সকে তিনি সান ফ্রান্সিসকো থেকে সরাবেন না। এর মধ্যেই প্রতিবেশীদের অভিযোগের কথা জেনে এক্সের লোগো দেওয়া সাইন বোর্ড নামিয়ে নিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Musk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE