Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Eiffel tower

The Eiffel Tower: শতবর্ষ প্রাচীন আইফেল টাওয়ারের উচ্চতা বেড়ে গেল আরও খানিকটা

পর্যটকরা দেখলেন একটি হেলিকপ্টারে একটি রেডিও অ্যান্টেনা বসানো হল একেবারে টাওয়ারের মাথায়। এর ফলে আইফেল টাওয়ারের উচ্চতা বেড়ে দাঁড়াল ৩৩০ মিটার

ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ২৩:১০
Share: Save:

ফ্রান্সের আইফেল টাওয়ারের উচ্চতা বেড়ে গেল ছ’মিটার (প্রায় ২০ ফুট)। রাজধানী প্যারিসের এই জগদ্বিখ্যাত টাওয়ারের মাথায় বসানো হয়েছে একটি এন্টেনা। উচ্চতা বৃদ্ধির কারণ সেটাই।

মঙ্গলবার সেখানে সমবেত পর্যটকরা দেখলেন একটি হেলিকপ্টারে একটি রেডিও অ্যান্টেনা বসানো হল একেবারে টাওয়ারের মাথায়। এর ফলে আইফেল টাওয়ারের উচ্চতা বেড়ে দাঁড়াল ৩৩০ মিটার (১০৮৩ ফুট)।

আইফেল টাওয়ারের মাথায় বসানো হচ্ছে রেডিয়ো এন্টেনা।

আইফেল টাওয়ারের মাথায় বসানো হচ্ছে রেডিয়ো এন্টেনা। ছবি রয়টার্স।

আইফেল টাওয়ার কোম্পানির প্রেসিডেন্ট জঁ ফ্র্যাঙ্কো মার্টিন বলেন, ‘‘এটি একটি ঐতিহাসিক ঘটনা। কারণ আইফেল টাওয়ারের উচ্চতাবৃদ্ধির ঘটনা খুব স্বাভাবিক নয়।’’ ১৩৩ বছরের ইতিহাসে এই সৌধমিনারের উচ্চতা আগে কখনও বাড়ানো হয়নি।

আরও পড়ুন:

মার্টিন বলেন, ‘‘রেডিয়ো আবিষ্কারের সময় থেকেই তথাবিংশ শতাব্দীর গোড়া থেকেই সমস্ত রকম রেডিয়ো প্রযুক্তির সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িত রয়েছে আইফেল টাওয়ার। বিশ্ববিখ্যাত এই টাওয়ারের স্থাপিত হয় ১৮৮৯খ্রিস্টাব্দের ৩১ মার্চ।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eiffel tower tourism paris
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE