Advertisement
০২ মে ২০২৪
India-Israel

সহযোগিতার বার্তা দিলেন ইজ়রায়েলি বিদেশমন্ত্রী

ভারতের নিরাপত্তা ক্ষেত্রে বরাবরই সহায়তা করেছে ইজ়রায়েল। পাকিস্তানে সার্জিকাল স্ট্রাইকের সময়ও ইজ়রায়েলি বোমা ব্যবহার করা হয়েছিল।

An image of Indian and Israeli Foreign Ministers

পাশাপাশি: ইলাই কোহেনের সঙ্গে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২৩ ০৮:৫৩
Share: Save:

ভারতে এসেছেন ইজ়রায়েলের বিদেশমন্ত্রী ইলাই কোহেন। বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করেছেন তিনি। সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। জলশক্তি, কৃষি, পরিবহণ, মহাকাশ ও প্রযুক্তি নিয়ে যৌথ বিনিয়োগ এবং নতুন উদ্যোগের বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে। কোহেন বলেছেন, ‘‘ভারত এবং ইজ়রায়েল একে অন্যের প্রতিযোগী নয়, পরিপূরক।’’

উল্লেখ্য, ভারতের নিরাপত্তা ক্ষেত্রে বরাবরই সহায়তা করেছে ইজ়রায়েল। পাকিস্তানে সার্জিকাল স্ট্রাইকের সময়ও ইজ়রায়েলি বোমা ব্যবহার করা হয়েছিল। বিশেষ করে পুলওয়ামায় জঙ্গি হামলার পরে ভারতের পাশে দাঁড়ায় তেল আভিভ। সন্ত্রাসদমনে একযোগে লড়াইয়ের আশ্বাস দিয়েছে এই মিত্ররাষ্ট্র। সূত্রের খবর, জঙ্গি বিরোধী অভিযানে নিজেদের পরামর্শ এবং প্রযুক্তি দিয়ে শর্তহীন ভাবে ভারতকে সাহায্য করতে তারা প্রস্তুত বলে জানিয়েছে ইজ়রায়েলি প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

S jaishankar Foreign Minister israel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE