Advertisement
১৪ এপ্রিল ২০২৪
London

বাড়ির সামনে থেকে চুরি ৩১ লক্ষ টাকার গাড়ি, ‘ট্র্যাকিং অ্যাপ’ থেকে তা খুঁজে পেলেন তরুণী

বাড়ির সামনে ‘ড্রাইভওয়ে’তে গাড়ি রাখা থাকে আলেকজান্দ্রার। ৬ ফেব্রুয়ারি সেখান থেকেই গাড়ি চুরি হয়ে যায় তাঁর। পুলিশের কাছে গাড়ি চুরির অভিযোগ জানান তিনি।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২০
Share: Save:

প্রায় দু’সপ্তাহ আগে বাড়ির সামনে থেকে চুরি হয়েছিল তরুণীর গাড়ি। পুলিশকে জানালেও তাদের তরফে কোনও তৎপরতা দেখা যায়নি। অগত্যা ‘জিপিএস ট্র্যাকিং অ্যাপ’-এর সাহায্যে চুরি যাওয়া গাড়ি নিজেই খুঁজে পান তরুণী। ঘটনাটি লন্ডনের হ্যাকনি এলাকার। ৩২ বছর বয়সি তরুণীর নাম আলেকজান্দ্রা ভ্লাড। লন্ডনে থাকলেও আদতে রোমানিয়ার বাসিন্দা তিনি।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, ত্রিশ হাজার পাউন্ড খরচ করে লেক্সাস ইউএক্স মডেলের গাড়ি কিনেছিলেন আলেকজান্দ্রা। ভারতীয় মুদ্রায় গাড়িটির আনুমানিক মূল্য ৩১ লক্ষ টাকা। বাড়ির সামনে ‘ড্রাইভওয়ে’তে গাড়ি রাখা থাকে আলেকজান্দ্রার। ৬ ফেব্রুয়ারি সেখান থেকেই গাড়ি চুরি হয়ে যায় তাঁর। পুলিশের কাছে গাড়ি চুরির অভিযোগ জানান তিনি। কিন্তু পুলিশের তরফে কোনও তৎপরতা না দেখানোয় ‘জিপিএস ট্র্যাকিং অ্যাপ’-এর মাধ্যমে গাড়িটি খুঁজে পান তিনি। হ্যাকনি থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে একটি জায়গায় ছিল গাড়িটি।

আলেকজান্দ্রার দাবি, গাড়িটি কোথায় রয়েছে তা পুলিশকে জানানোর পর তারা নাকি আলেকজান্দ্রাকে নিয়ে গিয়ে গাড়িটি উদ্ধার করতে বলে। তরুণী এই প্রসঙ্গে বলেন, ‘‘পুলিশ আমাকে জানায় তারা নাকি ঘটনাস্থলে আমার সঙ্গে দেখা করবে। আমার খুব ভয় করছিল। গাড়ির ভিতর মাদক বা মৃতদেহও তো থাকতে পারত।’’ আলেকজান্দ্রা একাই গাড়ি উদ্ধার করতে চলে যান। সেখানে গিয়ে তিনি দেখতে পান, গাড়ির ভিতর সব ফাঁকা। সমস্ত পেট্রল শেষ করে দেওয়া হয়েছে। ড্যাশবোর্ডের ফ্ল্যাশলাইট জ্বালানো রয়েছে। তরুণীর দাবি, গাড়ির অবস্থা দেখে মনে হয় ট্র্যাকিং ডিভাইস খোঁজার চেষ্টা করা হয়েছিল। আলেকজান্দ্রা পুলিশের প্রতি অসন্তোষ প্রকাশ করে বলেন, ‘‘পুলিশের এমন আচরণ দেখে আমি অবাক হয়ে গিয়েছি। আমরা তো কর দিচ্ছি। ঠিকঠাক পরিষেবা পাব না?’’

যদিও পুলিশের মন্তব্য, ‘‘আমাদের কাছে ৬ ফেব্রুয়ারি খবর আসে যে ই১৩ নম্বর বাড়ির সামনে থেকে গাড়ি চুরি হয়ে গিয়েছে। পরে আবার গাড়ির মালিক আমাদের সঙ্গে যোগাযোগ করে জানান যে তিনি গাড়িটি উদ্ধার করে নিয়েছেন। এই বিষয়ে তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

London Car steal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE