Advertisement
০১ মে ২০২৪
avalanche

Avalanche: পাহাড় বেয়ে নামল তুষারধস! ভয়ঙ্কর সুন্দর দৃশ্য ক্যামেরাবন্দি করতে গিয়ে যা হল..

ভিডিয়োটি কিরঘিজস্তানের তিয়ান শান পর্বতের। হঠাৎই দুই পাহাড়ের মাঝখান দিয়ে সাদা মেঘের মতো কিছু নেমে আসতে দেখেন পর্বতারোহীরা।

ভয়ঙ্কর সুন্দর সেই তুষারধসের দৃশ্য। ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

ভয়ঙ্কর সুন্দর সেই তুষারধসের দৃশ্য। ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১১:৩৩
Share: Save:

পাহাড়ের গা বেয়ে নেমে আসা তুষারধসের দৃশ্য ক্যামেরাবন্দি করতে গিয়ে অল্পের জন্য প্রাণে বাঁচলেন পর্বতারোহীরা। পাহাড়ের সৌন্দর্যের মধ্যে যে কত ভয়ানক দৃশ্য লুকিয়ে থাকে, তুষারধসের এই ঘটনা আবারও তা দেখিয়ে দিল।

ভিডিয়োতে এই দৃশ্যের সৌন্দর্য উপভোগ করতে ভালই লাগবে। কিন্তু এমন পরিস্থিতির মুখোমুখি হলে যে মৃত্যু অবধারিত তা সহজেই অনুমেয়। এই ধরনের বিপর্যয়ের মুখোমুখি প্রায়ই হতে হয় পর্বতারোহীদের।

ভিডিয়োটি কিরঘিজস্তানের তিয়ান শান পর্বতের। রোদ ঝলমলে আকাশ। ন্যাড়া পাহাড়ের একদম উপরের দিকটা তুষারাবৃত। হঠাৎই দুই পাহাড়ের মাঝখান দিয়ে সাদা মেঘের মতো কিছু নেমে আসতে দেখেন পর্বতারোহীরা। মুহূর্তেই তাঁরা বুঝতে পারেন ভয়ানক বিপদ আসতে চলেছে। চোখের নিমেষেই সেই ঢাল বেয়ে দুরন্ত গতিতে বাহাড়ের নীচে আছড়ে পড়ল তুষারধস। সে দৃশ্য যেমন অপূর্ব, তেমনই ভয়ানক।

কিন্তু জীবনের ঝুঁকি নিয়েও সেই দৃশ্য ক্যামেরাবন্দি করতে ছাড়েননি পর্বতারোহীরা। তাঁদের উপর এসে আছড়ে পড়ে সেই তুষারধস। সৌভাগ্যবশত ১০ জন পর্বতারোহীই বেঁচে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

avalanche Kyrgyzstan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE