Advertisement
১১ মে ২০২৪
Bizzare

পেটব্যথা, বমি-বমি ভাব নিয়ে হাসপাতালে কিশোর, পেট থেকে যা বেরোল... , অবাক চিকিৎসকেরা

হাসপাতালে কিশোরের এক্স-রে করা হয়। তাতে ধরা পড়ে, প্লাস্টিকে মোড়া তারের মতো কোনও কিছু গুটিয়ে রয়েছে তার পাকস্থলীতে। এর পর কিশোরের এন্ডোস্কপি করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

কিশোরের পেটের এক্স-রে প্লেটটি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তুরস্কের হাসপাতালের চিকিৎসক ইয়াসর দোগান।

কিশোরের পেটের এক্স-রে প্লেটটি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তুরস্কের হাসপাতালের চিকিৎসক ইয়াসর দোগান। ছবি: ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
ইস্তানবুল শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৮:২৬
Share: Save:

অসহ্য পেটব্যথার সঙ্গে বমি-বমি ভাব। এ হেন সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল ১৫ বছরের এক কিশোরকে। অস্ত্রোপচারের পর তার পেট থেকে যা বেরোল, তা দেখে অবাক চিকিৎসকেরা। ওই কিশোরের পেট থেকে বার হয়েছে ৩ ফুট লম্বা একটি কেব্‌ল চার্জার! তুরস্কের ওই কিশোর আপাতত সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

তুরস্কের সংবাদমাধ্যম ‘টার্কি পোস্টস’-এর একটি প্রতিবেদন অনুযায়ী, ওই কিশোর সে দেশের দক্ষিণ-পূর্ব অঞ্চলের দিয়ারবকর এলাকার বাসিন্দা। সম্প্রতি পেটব্যথা এবং বমি-বমি ভাবের সমস্যা হওয়ায় তাকে ফিরাট ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। হাসপাতালে কিশোরের এক্স-রে করা হয়। তাতে ধরা পড়ে, প্লাস্টিকে মোড়া তারের মতো কোনও কিছু গুটিয়ে রয়েছে তার পাকস্থলীতে। ওই হাসপাতালের পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএনটেরোলজি, হেপাটোলজি এবং নিউট্রিশন বিভাগের প্রধান ইয়াসর দোগান সংবাদমাধ্যমে জানিয়েছেন, এর পর কিশোরের এন্ডোস্কপি করার সিদ্ধান্ত নেন তাঁরা। যাতে ওই তারের মতো জিনিসটি পাকস্থলির ভিতরে কোন জায়গায় রয়েছে, তা স্পষ্ট হয়। ওই পরীক্ষায় দেখা যায়, ওই তারের মতো জিনিসটি আসলে একটি ৩ ফুট লম্বা কেব্‌ল চার্জার। সেই সঙ্গে তার পেটে একটি হেয়ার টাই-ও ছিল।

কিশোরের পেটে অস্ত্রোপচারের করে ওই দু’টি জিনিস বার করেছেন শল্য চিকিৎসকেরা। যদিও এই অস্ত্রোপচার যে খুব একটা সহজ ছিল না, তা জানিয়েছেন দোগান। তিনি বলেন, ‘‘কেব্‌লটি বার করতে বেশ বেগ পেতে হয়েছে আমাদের। কিশোরের অন্ত্রের ভিতরে ওই কেব্‌লের একটি প্রান্ত ঢুকে গিয়েছিল। তবে অস্ত্রোপচারটি নির্বিঘ্নেই মিটেছে। অস্ত্রোপচারের পর ২ ঘণ্টায় রোগীকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে।’’

দোগানের দাবি, ‘‘১৫ বছরের কোনও কিশোর এ ধরনের জিনিস দুর্ঘটনাবশত গিলে ফেলতে পারে না। তাই তাকে মনোরোগ বিশেষজ্ঞের সাহায্য নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizzare operation Turkey stomach pain X-Ray
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE