Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

যমজ ভাই-বোন আসলে ‘আগের জন্মের প্রেমিক-প্রেমিকা’, ফাঁড়া কাটাতে দেওয়া হল বিয়ে!

সংবাদ সংস্থা
২৬ ডিসেম্বর ২০১৮ ১২:১৮
বিয়ের আসরে যমজ ভাই-বোন গিটার এবং কিউয়ি

বিয়ের আসরে যমজ ভাই-বোন গিটার এবং কিউয়ি

তাইল্যান্ড নিবাসী আমোর্নসান সানথ্রোন মালিরাত ও ফাচারাপোর্ন-এর যমজ সন্তান গিটার ও কিউয়ি। মাত্র ছয় বছর বয়স তাদের। কিন্তু ধুমধাম করে বিয়ে দেওয়া হলো এই যমজ ভাই বোনেরই! এমন ঘটনাই ঘটেছে সম্প্রতি সেই দেশে।

গত সোমবার বৌদ্ধ ধর্মমতে বিয়ে হয় এই দুই যমজ ভাইবোনের। গিটার ও কিউয়ির বাবা-মা জানিয়েছেন, যুগ যুগ ধরে পূর্বপুরুষদের দেখিয়ে আসা প্রথা মেনেই এই কাজ করেছেন তাঁরা।

তাঁরা জানিয়েছেন যে, তাঁদের পূর্বপুরুষের বিশ্বাস অনুযায়ী যমজ সন্তান ভাই-বোন হলে মনে করা হয় যে পূর্বজন্মে তারা প্রেমিক প্রেমিকা ছিলেন। তাঁদের উপর কোনও অভিশাপ আছে বলে মনে করা হয়। সেই অভিশাপ কাটাতে ওই যমজ সন্তানদের মধ্যে বিবাহ দেওয়াই দস্তুর। এতে তাঁদের ভবিষ্যত জীবনে সাফল্য আসবে বলে মনে করা হয়।

Advertisement

এই বিয়ের অনুষ্ঠানের একটি ভিডিয়োতে প্রকাশিত হয়েছে সম্প্রতিই। তাতে দেখা যাচ্ছে যে, কনের কাছে পৌঁছানোর আগে ৯ টি দরজা পেরিয়ে আসছে গিটার। পণ হিসেবে তাকে প্রায় ১০০০ পাউন্ড বা ভারতীয় মুদ্রায় প্রায় ৮৮ হাজার টাকাও দিতে হয়েছে বলে জানা গেছে।



বাবা-মা'য়ের সঙ্গে গিটার ও কিউয়ি

আরও পড়ুন: প্রিয় কুকুরকে নিজের কাছে রাখতে ক্লোন করালেন মালিক!

যদিও এই বিয়ে আইনমাফিক বিয়ে নয় বলেই জানানো হয়েছে। বড় হওয়ার পরে তারা নিজেরাই নিজেদের সঙ্গীও খুঁজে নিতে পারবে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন: ফাইভ জি, হাইপারলুপ থেকে বিশ্বকাপ, আর যা যা অপেক্ষা করছে আগামী বছর

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement