Advertisement
০৫ মে ২০২৪
Twitter Blue

আইফোনে টুইটারের নতুন নিয়ম চালু! ব্লু টিকের জন্য দিতে হবে বাড়তি টাকা, আর কী নতুন?

নতুন এই ব্যবস্থার নাম দেওয়া হয়েছে ‘টুইটার ব্লু’। এর মাধ্যমে ব্যবহারকারীরা আরও বেশি সুযোগ সুবিধা পাবেন বলে জানিয়েছেন টুইটার কর্তৃপক্ষ। তবে আইফোনে ‘টুইটার ব্লু’ সব দেশে চালু হয়নি।

আইফোন ব্যবহারকারীদের টুইটারে ব্লু টিক রাখতে হলে বাড়তি টাকা দিতে হবে।

আইফোন ব্যবহারকারীদের টুইটারে ব্লু টিক রাখতে হলে বাড়তি টাকা দিতে হবে। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ০৭:২২
Share: Save:

টুইটারে নীল চিহ্ন বা ব্লু টিকের নতুন নিয়ম চালু হয়ে গেল আইফোন ব্যবহারকারীদের জন্য। আইফোনে যাঁরা টুইটার ব্যবহার করেন, তাঁদের ব্লু টিক পেতে হলে এখন থেকে মাসে প্রায় ৮ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৬৫৫ টাকা) খরচ করতে হবে।

নতুন এই ব্যবস্থার নাম দেওয়া হয়েছে ‘টুইটার ব্লু’। এর মাধ্যমে ব্যবহারকারীরা আরও বেশি সুযোগ সুবিধা পাবেন বলে জানিয়েছেন টুইটার কর্তৃপক্ষ। তবে আইফোনে ‘টুইটার ব্লু’ আপাতত কয়েকটি দেশেই চালু হয়েছে। আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ব্রিটেনের আইফোন ব্যবহারকারীদের টুইটারে ব্লু টিক রাখতে হলে বাড়তি টাকা দিতে হবে।

ইলন মাস্ক টুইটার অধিগ্রহণের পর থেকেই একের পর এক চমক দিয়েছেন। সিইও ছাঁটাই থেকে শুরু করে গণ হারে কর্মী ছাঁটাই, তাঁর পদক্ষেপগুলি চর্চার কেন্দ্রে উঠে এসেছে। ব্লু টিকের জন্য নতুন ব্যবস্থার কথাও কিছু দিন আগেই ঘোষণা করেছিলেন মাস্ক। ইতিমধ্যে কিছু কিছু দেশে আইফোন ব্যবহারকারীদের জন্য নতুন ব্যবস্থা চালুও করে দেওয়া হল।

নতুন ব্যবস্থা অনুযায়ী, টুইটারে ব্লু টিক পেতে হলে মাসে ৭.৯৯ ডলার খরচ করতে হবে। যাঁদের ব্লু টিক আগে থেকেই রয়েছে, তাঁদেরও টাকা দিয়ে ‘টুইটার ব্লু’-তে সাবস্ক্রিপশন নিতে হবে। ৯০ দিনের মধ্যে তা না করলে ব্লু টিক হারাতে পারেন ব্যবহারকারীরা।

টুইটারের তরফে জানানো হয়েছে, ‘‘আমরা ‘টুইটার ব্লু’-তে নতুন এবং আকর্ষণীয় সুযোগ সুবিধা নিয়ে হাজির হয়েছি। আজ থেকে তা শুরু হচ্ছে। মাসে ৭.৯৯ ডলারের বিনিময়ে টুইটার ব্লু সাবস্ক্রাইব করুন। আপনার অ্যাকাউন্টও নীল রঙের চিহ্নটি পাবে, যে কোনও জনপ্রিয় তারকা বা সংস্থার মতোই।’’

‘টুইটার ব্লু’-তে নতুন কী কী সুবিধা পাওয়া যাবে, তা-ও জানিয়েছে সংস্থা। বলা হয়েছে, টুইটারে বিজ্ঞাপন অনেক কম দেখতে পাবেন ব্যবহারকারীরা। কোনও অপ্রাসঙ্গিক বিজ্ঞাপন থাকবে না। সেই সঙ্গে এ বার থেকে টুইটারে লম্বা ভিডিয়ো পোস্ট করা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Blue Blue Tick Elon Musk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE