Advertisement
০২ মে ২০২৪
Twitter

টুইটার থেকে ৩৭০০ জন ছাঁটাই করার ভাবনা ইলন মাস্কের! নয়া মালিককে নিয়ে চিন্তায় কর্মীরা

চলতি মাসের গোড়াতেই কর্মী ছাঁটাই করা শুরু করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক। সংবাদ সংস্থা সূত্রে এই রিপোর্ট প্রকাশ্যে এলে ইলন তা অবশ্য অস্বীকার করেন।

পদে আসতেই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত ইলন মাস্কের।

পদে আসতেই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত ইলন মাস্কের। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ০৮:২৮
Share: Save:

টুইটারের অর্ধেক কর্মী ছেঁটে ফেলতে পারেন নতুন মালিক ইলন মাস্ক। ব্লুমবার্গ নিউজের রিপোর্ট অনুযায়ী, ৩৭০০ কর্মীর ছাঁটাই নাকি শুরু হবে চলতি মাসের গোড়া থেকে। এমনই জল্পনা ছড়িয়েছে। সম্প্রতি নিউ ইয়র্ক টাইমসও একটি প্রতিবেদনে জানিয়েছিল, নভেম্বরের গোড়া থেকে ছাঁটাইয়ের পথে যেতে পারেন মাস্ক। তখন অবশ্য এই খবর অস্বীকার করেন মাস্ক। নতুন প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার ছাঁটাইয়ের কথা কর্মীদের জানাতে পারেন ইলন।

রয়টার্স সূত্রে খবর, প্রথম ধাপে সংস্থার মোট কর্মীর এক-তৃতীয়াংশকে ছাঁটাই করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার পর ধীরে ধীরে কর্মীসংখ্যা অর্ধেক করা হবে। যদিও এই বিষয়ে আর কিছু জানা যায়নি।

ব্লুমবার্গ সূত্রের খবর, টুইটারের কর্মপদ্ধতির মধ্যেও বদল আনতে চলেছেন মাস্ক। আগে এই সংস্থার কর্মীরা ‘এনিহ্যোয়ার পলিসি’ বা যেখান থেকে খুশি কাজ করতে পারতেন। কিন্তু এই নিয়মে পরিবর্তন আসতে চলছে। এর পর থেকে অফিসে এসেই সকলকে কাজ করতে হবে বলে পরিকল্পনা করেছেন মাস্ক।

যদিও কিছু ক্ষেত্রে ব্যতিক্রম থাকতে পারে বলে সংবাদ সংস্থা সূত্রের খবর।নয়া পদে আসতেই আরও কড়া নিয়ম চালু করেছেন ইলন। এর পর থেকে কর্মীদের সপ্তাহে প্রতি দিন অফিসে আসতে হবে। সেই সঙ্গে কাজ করতে হবে দিনে ১২ ঘণ্টা। যদিও তার জন্য কর্মীরা কোনও অতিরিক্ত অর্থ পাবেন, তার আশ্বাস দেননি ইলন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Musk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE