Advertisement
০৫ মে ২০২৪
Helicopter Crash

মাঝ আকাশে সজোরে ধাক্কা! দুই হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু চার জনের

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট সমুদ্রসৈকতের উপর দিয়ে যাচ্ছিল ওই দুই হেলিকপ্টার। স্থানীয় সময় দুপুর ২টো নাগাদ সেখানে সংঘর্ষ হয়। ঘটনাস্থলে পর্যটকদের ভিড় ছিল।

অস্ট্রেলিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু ৪ জনের।

অস্ট্রেলিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু ৪ জনের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
কুইন্সল্যান্ড শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৫:০০
Share: Save:

অস্ট্রেলিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হল ৪ জনের। মাঝ আকাশে সজোরে দু’টি হেলিকপ্টার পরস্পরের সঙ্গে ধাক্কা খেয়েছে। সমুদ্রের ধারে একটি পার্কের কাছে এই দুর্ঘটনা ঘটে।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট সমুদ্রসৈকতের উপর দিয়ে যাচ্ছিল ওই দুই হেলিকপ্টার। স্থানীয় সময় দুপুর ২টো নাগাদ সেখানে সংঘর্ষ হয়। সে সময় সমুদ্রসৈকতে স্থানীয় এবং পর্যটকদের ভিড় ছিল। গরমের ছুটি কাটাতে অনেকেই হাজির হয়েছিলেন ‘সি ওয়ার্ল্ড’ পার্কে। অস্ট্রেলিয়ায় পর্যটকদের অন্যতম আকর্ষণ এই পার্ক। সকলের চোখের সামনে মুখোমুখি ধাক্কা খায় হেলিকপ্টার দু’টি।

অস্ট্রেলিয়ার পরিবহণ নিরাপত্তা ব্যুরোর প্রধান অ্যাঙ্গাস মিচেল একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, কী ভাবে মাঝ আকাশে এই প্রাণঘাতী সংঘর্ষ হল, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে দুর্ঘটনায় যাঁদের মৃত্যু হয়েছে, তাঁদের বিস্তারিত তথ্য প্রকাশ করেননি তিনি।

সংবাদ সংস্থা বিবিসি সূত্রে খবর, ২টি হেলিকপ্টারে আরও ৯ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনায় তাঁদের সকলেরই চোট লেগেছে। এক মহিলা এবং দুই যুবকের অবস্থা আশঙ্কাজনক। অ্যাম্বুল্যান্সের মাধ্যমে তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

একটি হেলিকপ্টার সবেমাত্র আকাশে উড়েছিল। অন্যটি সমুদ্রের ধারে নেমে আসছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে চালকের অসাবধানতায় দুর্ঘটনা ঘটেছে।

দুর্ঘটনাস্থল থেকে একাধিক ছবি ও ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। যাতে দেখা যাচ্ছে সমুদ্রের ধারে বালির উপর ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে হেলিকপ্টারের ধ্বংসস্তূপ। সমুদ্রে জড়ো হয়েছে অনেক জাহাজ। একটি হেলিকপ্টার সংঘর্ষের পরে কোনও রকমে মাটিতে নামতে পেরেছে। তবে অন্য কপ্টারটি ভেঙে চুরমার হয়ে গিয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছেন উদ্ধারকারী দলের সদস্যেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Helicopter Crash Mid Air Collision Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE