Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Polio

Pakistan: পোলিয়ো টিকাকরণে ‘না’ পাক তালিবানের! স্বাস্থ্যকর্মীদের উপর হামলায় নিহত দুই

খাইবার-পাখতুনখোয়া প্রদেশের প্রশাসন জানিয়েছে, আফগানিস্তান সীমান্তের অদূরের দক্ষিণ ওয়াজিরিস্তান এবং তঙ্ক জেলার সীমানায় এই ঘটনা ঘটেছে।

কড়া নিরাপত্তায় পোলিয়ো টিকাকরণ খাইবার-পাখতুনখোয়ায়।

কড়া নিরাপত্তায় পোলিয়ো টিকাকরণ খাইবার-পাখতুনখোয়ায়। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
পেশোয়ার শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৭:০১
Share: Save:

শিশুদের পোলিয়োর টিকা দিতে গিয়ে জঙ্গি হামলার শিকার হল পাক স্বাস্থ্যকর্মীদের কনভয়। মঙ্গলবার সকালে পাক খাইবার-পাখতুনখোয়া প্রদেশের ওই ঘটনায় স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশকর্মী নিহত হয়েছেন। ঘটনার পিছনে পাক তালিবানের কোনও গোষ্ঠী রয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

খাইবার-পাখতুনখোয়া প্রদেশের প্রশাসন জানিয়েছে, আফগানিস্তান সীমান্তের অদূরের দক্ষিণ ওয়াজিরিস্তান এবং তঙ্ক জেলার সীমানায় এই ঘটনা ঘটেছে। দুই বন্দুকধারী জঙ্গি আচমকা স্বাস্থ্যকর্মীদের একটি দলের উপর হামলা চালায়। জঙ্গিদের গুলিতেই মৃত্যু হয় দুই পুলিশকর্মীর। প্রসঙ্গত, গত কয়েক বছর ধরেই পাক তালিবানের একটি কট্টরপন্থী অংশ পোলিয়ো টিকাকরণ কর্মসূচির বিরোধিতা করছে। এর আগেও পোলিয়ো-টিমের উপর হামলার ঘটনা ঘটেছে। তাই জনজাতি অধ্যুষিত প্রত্যন্ত এলাকাগুলিতে পুলিশি পাহারায় পোলিয়ো টিকাকরণ কর্মসূচি চালাতে হয়।

খাইবার-পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী মহম্মদ খান হামলার নিন্দা করে বলেন, ‘‘সন্ত্রাসবাদী শক্তি পাকিস্তানের শিশুদের পোলিয়ো টিকার অধিকার থেকে বঞ্চিত করতে চাইছে। তাদের ষড়যন্ত্র সফল হতে দেব না। প্রাদেশিক পুলিশ প্রধান এবং নিরাপত্তা বাহিনীকে দ্রুত হামলাকারীদের খুঁজে বার করে গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE