Advertisement
০৩ মে ২০২৪
Dentist

চিকিৎসার জন্য বার বার ঘুরেও ‘সুরাহা’ মেলেনি! ১৫ বছর ধরে  নিজের দাঁত নিজেই তুলছেন প্রৌঢ়

ডেভিডের এই অভিযোগ ভুল বলে দাবি করেছে এনএইচএস। এনএইচএস-এর তরফে জানানো হয়েছে, ডেভিড মানসিক সমস্যায় ভুগছেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৭:৪৫
Share: Save:

দাঁতের ডাক্তার দেখাতে ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস)-এ বার বার চক্কর কেটেও কোনও লাভ হয়নি। শেষমেশ হতাশ হয়ে ১৫ বছর ধরে নিজেই নিজের দাঁত তুলছেন ব্রিটেনের ৫০ বছর বয়সি বাসিন্দা ডেভিড সার্জেন্ট।

সংবাদমাধ্যম ওয়েলস অনলাইন-এর সঙ্গে কথা বলার সময় ডেভিড জানান, বহু বছর ধরে তিনি দাঁতের সমস্যায় ভুগছেন। কিন্তু চিকিৎসার কারণে বার বার এনএইচএস-এর দ্বারস্থ হয়েও কোনও লাভ হয়নি। তাঁর চিকিৎসার জন্য কেউ এগিয়ে আসেনি বলেও তাঁর দাবি। এর পর পেশায় প্রাক্তন কসাই ডেভিড নিজেই নিজের দাঁত তোলার সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, ‘‘প্রথমে আমি দাঁত আলগা হওয়া পর্যন্ত অপেক্ষা করি এবং আঙুল দিয়ে খুঁচিয়ে ওই দাঁতের মাড়ি আরও আলগা করার চেষ্টা করি। পরে নিজেই ওই দাঁত টেনে বার করে দিই। দাঁত তোলার জন্য মাঝে মাঝে প্লায়ারও ব্যবহার করি।’’

ডেভিড আরও জানিয়েছেন, দাঁত তোলার আগে তিনি বেশ কয়েক বোতল বিয়ার পান করেন। পাশাপাশি ব্যথা উপশমকারী কিছু ওষুধও তিনি খান। পরের দিন সকালে ওই দাঁত থেকে রক্ত বের হলেও এক-দু’দিনের মধ্যে তিনি ঠিক হয়ে যান বলেও ডেভিড জানিয়েছেন।

তবে ডেভিডের এই অভিযোগ ভুল বলে দাবি করেছে এনএইচএস। এনএইচএস-এর তরফে জানানো হয়েছে, ডেভিড মানসিক সমস্যায় ভুগছেন। তাদের দাবি, ডেভিড দাঁতের চিকিৎসার জন্য কোনও দন্তচিকিৎসকের সঙ্গে যোগাযোগ না করে সরাসরি এনএইচএস-এর দফতরে এসে ঝামেলা করতেন। আর সেই কারণেই তাঁর ওই অবস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dentist UK treatment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE