Advertisement
০৭ মে ২০২৪
Russia Ukraine War

৪০০ রুশ সেনা নিহত নববর্ষের রাতে! দনেৎস্কে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হানার কথা মানল প্রশাসন

নববর্ষের রাতে দনেৎস্ক এলাকায় ৪০০ রুশ সেনা নিহত হয়েছেন ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায়। এমনটাই দাবি করেছে কিভ। হামলার কথা স্বীকার করেছে প্রশাসন। তবে হতাহতের সংখ্যা জানায়নি তারা।

দনেৎস্ক এলাকায় ক্ষেপণাস্ত্র হানার দাবি ইউক্রেনের।

দনেৎস্ক এলাকায় ক্ষেপণাস্ত্র হানার দাবি ইউক্রেনের। ছবি রয়টার্স।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৭:৪৬
Share: Save:

নববর্ষের রাতে ৪০০ রুশ সেনা নিহত হয়েছেন ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায়। এমনটাই দাবি করেছে কিভ। ইউক্রেনের সেনা সূত্রে জানা গিয়েছে, রুশদের দখলে থাকা দনেৎস্ক অঞ্চলে ওই ঘটনা ঘটেছে। ক্ষেপণাস্ত্র হামলার কথা স্বীকার করেছে সেখানকার রুশপন্থী প্রশাসনও। তবে নিহতের সংখ্যা ঠিক কত, সে বিষয়ে স্থানীয় প্রশাসনের তরফে কিছু জানানো হয়নি। এই খবর জানা গিয়েছে সংবাদমাধ্যম বিবিসি সূত্রে।

দনেৎস্কের রুশপন্থী প্রশাসনের আধিকারিক ড্যানিল বেজসোনভ জানিয়েছেন, নববর্ষের মধ্যরাতের মিনিট দুয়েক পর ম্যাকিভকা এলাকায় একটি কারিগরি শিক্ষার স্কুলে হানা দেয় ইউক্রেনের ক্ষেপণাস্ত্র। আমেরিকার দেওয়া ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ওই হামলা চালানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি। এ নিয়ে সমাজমাধ্যমে করা একটি পোস্টে বেজসোনভ জানিয়েছেন, ক্ষেপণাস্ত্র হামলায় বেশ কয়েক জন হতাহত হয়েছেন। তবে নির্দিষ্ট করে হতাহতের সংখ্যা উল্লেখ করেননি তিনি। তবে ইউক্রেনের সেনার মতে, ৪০০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৩০০ জন। কমপক্ষে ২৫টি ক্ষেপণাস্ত্র হানা হয়েছে বলে জানা গিয়েছে দনেৎস্কের রুশপন্থী প্রশাসন সূত্রে।

ম্যাকিভকা এলাকায় ইউক্রেনের হামলার পরেই কিভে ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হানা হয়। এমনটাই জানিয়েছেন কিভের গভর্নর ওলেকসাই কুলেবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War Missile Attack Russia Ukraine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE