Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কানাডার মসজিদে বন্দুকধারীর হামলায় হত ৬, আহত ৮

প্রার্থনার জন্য সন্ধ্যাবেলায় মসজিদে জমায়েত হয়েছিলেন অনেকে। আচমকা সেখানে ঢুকে এলোপাথাড়ি গুলিতে চালাতে শুরু করে তিন অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ। রব

সংবাদ সংস্থা
৩০ জানুয়ারি ২০১৭ ১৪:০৬
Save
Something isn't right! Please refresh.
হামলার পর ঘটনাস্থলে পুলিশের টহলদারি। ছবি: রয়টার্স।

হামলার পর ঘটনাস্থলে পুলিশের টহলদারি। ছবি: রয়টার্স।

Popup Close

প্রার্থনার জন্য সন্ধ্যাবেলায় মসজিদে জমায়েত হয়েছিলেন অনেকে। আচমকা সেখানে ঢুকে এলোপাথাড়ি গুলিতে চালাতে শুরু করে তিন অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ। রবিবার সন্ধ্যার কানাডার কিউবেক শহরের এই ঘটনায় নিহত ৬ জন। আহত অন্তত ৮। আহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে প্রশাসনের আশঙ্কা।

আরও পড়ুন

আইএস দমনে যুদ্ধের প্রস্তুতি প্রেসিডেন্ট ট্রাম্পের

Advertisement

পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই দু’জন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। তৃতীয়জনের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। হামলায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এর তীব্র নিন্দা করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। টুইটারে একে ‘কাপুরুষোচিত’ আখ্যা দিয়েছেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনার সময় মসজিদে প্রার্থনার জন্য জনা চল্লিশেক মানুষ জড়ো হয়েছিলেন। পুলিশের মুখপাত্র ক্রিস্টিন কলোম্বে জানিয়েছেন, একে ‘জঙ্গিহানা’ হিসাবেই দেখছেন তাঁরা। তবে কী কারণে এই নাশকতা তা নিয়ে এখনও ধোঁয়াশায় পুলিশ। ঘটনার পর শহরের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

ইসলামিক কালচালার সেন্টারের ওই মসজিদের প্রেসিডেন্ট মহম্মদ ইয়াগুই রীতিমতো আতঙ্কিত। ঘটনার সময় সেখানে মসজিদের ভিতরে ছিলেন না তিনি। হামলার ঘটনাকে ‘বর্বরোচিত’ বলেছেন ইয়াগুই।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement