Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আসন বিভ্রাটে হবু ‘দম্পতি’কে বিমান থেকে জোর করে নামিয়ে দেওয়া হল!

আগেই সেরে ফেলেছিলেন ‘এনগেজমেন্ট’। সামনেই তাঁদের বিয়ে। ঠিক করেছিলেন, নিজেদের দেশে নয়, বিয়ে করবেন কোস্টা রিকায়। সেই মতো গত শনিবার টেক্সাসের হি

সংবাদ সংস্থা
১৭ এপ্রিল ২০১৭ ১২:৫০
Save
Something isn't right! Please refresh.
মাইকেল হল ও তাঁর বান্ধবী অ্যাম্বার ম্যাক্সওয়েল। ছবি: সংগৃহীত।

মাইকেল হল ও তাঁর বান্ধবী অ্যাম্বার ম্যাক্সওয়েল। ছবি: সংগৃহীত।

Popup Close

আগেই সেরে ফেলেছিলেন ‘এনগেজমেন্ট’। সামনেই তাঁদের বিয়ে। ঠিক করেছিলেন, নিজেদের দেশে নয়, বিয়ে করবেন কোস্টা রিকায়। সেই মতো গত শনিবার টেক্সাসের হিউস্টন থেকে ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানে উঠেছিলেন মাইকেল হল ও তাঁর বান্ধবী অ্যাম্বার ম্যাক্সওয়েল। গন্তব্য, কোস্টা রিকা।

কিন্তু, সেই যাত্রাপথেই যে এমন দুঃসহ অভিজ্ঞতা হবে কে তা জানত। ভুল সিটে বসার অভিযোগে তাঁদের দু’জনকেই বিমান থেকে নামিয়ে দিল উড়ান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স। গত সপ্তাহেই এক প্রবীণ যাত্রীকে জোর করে বিমান থেকে নামিয়ে দিয়েছিল তারা। সেই ভিডিও ভাইরাল হওয়ার পর তুমুল সমালোচনার মুখে পড়েছিল ইউনাইটেড। এক সপ্তাহও কাটেনি, ফের বিতর্কের কেন্দ্রে ওই উড়ান সংস্থা।

ওই ঘটনা নিয়ে অবশ্য ইউনাইটেড কর্তৃপক্ষের দাবি, কম দামি টিকিট কিনে বার বার দামি সিটে বসার চেষ্টা করছিলেন ওই যুগল। স্থানীয় এক টেলিভিশন চ্যানেলে কর্তৃপক্ষ জানিয়েছেন, বিমানের নিয়মনীতি মানতে রাজি ছিলেন না ওই যুগল। যদিও ওই চ্যানেলেই এ ঘটনার অন্য বিবরণ দিয়েছেন মাইকেল ও তাঁর বান্ধবী। জানিয়েছেন, ঘটনার দিন তাঁরা বিমানে উঠে দেখেন, তাঁদের সিটে হাত-পা ছড়িয়ে বেঘোরে ঘুমোচ্ছেন এক যাত্রী। আশপাশে অনেক সিটই ফাঁকা পড়েছিল। তা সত্ত্বেও সেখানে বসতে বাধা দেন বিমানসেবিকা। তিনি জানান, ওই সিটগুলি আসলে ‘ইকোনমি প্লাস’-এর। ফলে তাঁদের নিজেদের সিটে ফিরে যেতে বলেন ওই বিমানসেবিকা। কিন্তু, তাঁদের অন্য কোনও সিটে বসারও ব্যবস্থা করতে পারেননি তিনি। তাই মাইকেল ও তাঁর বান্ধবী আরও সামনের সিটের দিকে এগিয়ে যান। মাইকেলের দাবি, “আমরা তো আর ফার্স্ট ক্লাস সিটের দিকে এগোচ্ছিলাম না! আমাদের ইকোনমি ক্লাসেই কয়েকটা সিটের দিকে এগোচ্ছিলাম।”

Advertisement



গত সপ্তাহে ডেভিড ডাওকে এ ভাবেই জোর করে বিমান থেকে নিয়ে যাওয়া হয়েছিল। ছবি: টুইটার।

এর পরই এক জন ফেডেরাল ল এনফোর্স অফিসারকে ডেকে আনা হয়। ওই অফিসার তাঁদের বিমান থেকে নেমে যেতে বলেন। যদিও মাইকেলের দাবি, ওই অফিসারের সঙ্গে যথাসম্ভব সহযোগিতা করেছিলেন তাঁরা। কিন্তু, তা সত্ত্বেও তাঁদের বিমান থেকে নামিয়ে দেওয়া হয়।

গত সপ্তাহেই ভিয়েতনাম বংশোদ্ভূত এক মার্কিন চিকিৎসক ডেভিড ডাওকে বিমান থেকে জোর করে নামিয়ে দিয়েছিল ইউনাইটেড। প্রথমে তা নিয়ে কোনও পদক্ষেপ না করলেও সমালোচনার মুখে পড়ে ক্ষমা চেয়ে নেন সংস্থার সিইও অস্কার মুনোজ। সে বিতর্কের রেশ মিটতে না মিটতেই ফের একই কারণে শিরোনামে ইউনাইটেড।

তবে ইউনাইটেডের মুখপাত্র জানিয়েছেন, ঘটনার পরের দিনই অবশ্য ওই যুগলের জন্য বিমানের টিকিট কেটে দেন তাঁরা। সঙ্গে হোটেল ভাড়াতেও বড়সড় ছাড়ের বন্দোবস্তও করা হয়েছে। তবে তা কি এই বিতর্ক ধামাচাপা দেওয়ার জন্যই। উঠছে প্রশ্ন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement