Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Tiktok Ban

টিকটক বন্ধের আইন পাশ আমেরিকায়, ২০২০ সালের পর আবারও

সরকারি সমস্ত জায়গায় এই অ্যাপটিকে বন্ধ করার নির্দেশ জারি হয়েছে। রিপাবলিকান সেনেট মার্কো রুবির আশঙ্কা, আমেরিকায় গুপ্তচর হিসাবে কাজের জন্য টিকটককে ব্যবহার করছে চিন।

সরকারি সমস্ত জায়গায় টিকটক বন্ধ করার নিষেধাজ্ঞা জারি করল আমেরিকার সেনেট জারি।

সরকারি সমস্ত জায়গায় টিকটক বন্ধ করার নিষেধাজ্ঞা জারি করল আমেরিকার সেনেট জারি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ০০:১৩
Share: Save:

দেশের নিরাপত্তার স্বার্থে সরকারি কর্মচারীদের চিনা অ্যাপ টিকটক ব্যবহারের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করল আমেরিকার সেনেট। টিকটক বাতিল করার আইন পাশ হয়েছে। জানানো হয়েছে, জাতীয় নিরাপত্তার কথা মাথায় রেখেই এই পদক্ষেপ।

সরকারি সমস্ত জায়গায় এই অ্যাপটিকে বন্ধ করার নির্দেশ জারি হয়েছে। রিপাবলিকান সেনেট মার্কো রুবির আশঙ্কা, আমেরিকায় গুপ্তচর হিসাবে কাজের জন্য টিকটককে ব্যবহার করছে চিন। এ ছাড়া, ওই আইনে চিন এবং রাশিয়ার অধীনে থাকা যে কোনও সামাজিক সংস্থার সব লেনদেনকেও ব্লক করা হবে।

এর আগে ২০২০ সালে,টিকটক নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয় আমেরিকা। ওই বছরেরই ৭ অগস্ট এই সিদ্ধান্ত ঘোষণা করে তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছিলেন, দেড় মাসের মধ্যে চিনা সোশ্যাল মিডিয়া অ্যাপ টিকটক আমেরিকায় পুরোপুরি নিষিদ্ধ করা হবে। তার পর আমেরিকা থেকে কেউই আর টিকটক ও তার স্বত্ত্বাধিকারী সংস্থা ‘বাইটড্যান্স’-এর সঙ্গে কোনও যোগাযোগ রাখতে পারবে না। আবারও সেই অ্যাপ বন্ধ করে দেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Senate Tiktok ban Bill Pass
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE