×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

মহিলার খাবার পাহারা দিচ্ছে সাপ, ভাইরাল গায়ে কাঁটা দেওয়া ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১১ ফেব্রুয়ারি ২০২১ ১৭:১৯
খাবারের প্যাকেটের পাশে শুয়ে রয়েছে সাপ।

খাবারের প্যাকেটের পাশে শুয়ে রয়েছে সাপ।
ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

বাড়ির চতুষ্পদ পোষ্যদের অনেক আজব কাণ্ডকারখানা প্রায়ই নেটমাধ্যমে ভাইরাল হয়। কুকুরের মতো পোষ্যদের খাবার দাবার পাহারা দেওয়ার ছবি ভিডিয়োও সামনে আসে। তবে কোনও সাপকে কখনও দেখেছেন কারও খাবার পাহারা দিতে! এই ছবিটি দেখলে আপনার তাই মনে হতে পারে।

আমেরিকায় অ্যারিজোনার এক মহিলা খাবার অর্ডার দিয়েছিলেন ‘উবর ইটস’-এ। কিন্তু বাড়ির দরজার সামনে রেখে যাওয়া সেই খাবার তিনি নিতে যাওয়ার সাহস করেননি। বরং তিনি সাপ ধরার এক সংস্থাকে ফোন করতে বাধ্য হন। কারণ দরজা খুলেই তিনি দেখেন খাবারের প্যাকেটের পাশে কুণ্ডলি পাকিয়ে শুয়ে রয়েছে এক বিষধর।

ওই মহিলার ফোন পেয়ে দ্রুত সেখানে পৌঁছ যান র‍্যাটেলস্নেক সলিউশন নামে এক সংস্থার কর্মীরা। তাঁরা খাবারের ওই প্যাকেটের পাশ থেকে উদ্ধার করেন একটি বিষধর ওয়েস্টার্ন ডায়মন্ডব্যাক র‍্যাটেল স্নেক। এই সাপ আমেরিকার দক্ষিণপশ্চিম অংশ এবং মেক্সিকোতে পাওয়া যায়। এই অঞ্চলে সাপের কামড়ে যত জনের মৃত্যু হয় তার বেশির ভাগের জন্য দায়ী এই সাপটি।

Advertisement

খাবারের প্যাকেটের পাশে বিষধর সাপের শুয়ে থাকার এমন ছবি স্বাভাবিক ভাবেই ভাইরাল হতে সময় নেয়নি। ছবিটি একের পর এক লাইক পাওয়ার সঙ্গে মজার মজার সব কমেন্টও পড়ছে পাল্লা দিয়ে। অনেকে আবার নেটাগরিকদের সতর্ক করে দিয়েছেন, পরের বার এ ভাবে খাবার অর্ডার করলে আশপাশ দেখে তবেই তা তুলতে যান।

Advertisement