Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

Viral: মাস্ক ছাড়াই ট্রেনে! যুবককে জোর করে নামিয়ে দিলেন মহিলারা, ভাইরাল ভিডিয়ো

সংবাদ সংস্থা
মাদ্রিদ ১৯ জুলাই ২০২১ ১৯:৩৭
যুবককে ধাক্কা মারতে মারতে কামরার দরজার কাছে নিয়ে যান মহিলা যাত্রীরা।

যুবককে ধাক্কা মারতে মারতে কামরার দরজার কাছে নিয়ে যান মহিলা যাত্রীরা।
ছবি: টুইটার থেকে সংগৃহীত।

ট্রেনে উঠতেই সহযাত্রীরা যে তাঁর দিকে এমন রে রে করে তেড়ে আসবেন, তা বোধ হয় ভাবেননি তিনি। করোনাকালে মাস্ক ছাড়াই ট্রেনে ওঠেন এক যুবক। আর তার কয়েক মুহূর্তের মধ্যেই মাস্কহীন ওই যুবককে কার্যত ধাক্কা দিতে দিতে স্টেশনে নামিয়ে দেন মহিলা সহযাত্রীরা। স্পেনের একটি ট্রেনের কামরার এই ঘটনার ভিডিয়ো টুইট হওয়া মাত্রই ভাইরাল হয়েছে।

টুইটারে পোস্ট করা ভিডিয়োতে দেখা গিয়েছে, স্নিকার্স, শর্টস আর টি-শার্ট পরা যুবকটি ট্রেনের কামরায় উঠতেই তাঁকে লক্ষ্য করে একের পর এক মন্তব্য ভেসে আসতে থাকে। তাঁর ‘অপরাধ’— করোনাকালেও বিনা মাস্কে দিব্যি ট্রেনে উঠে পড়েছেন তিনি। আশপাশ থেকে দু’এক জন তাঁকে ট্রেন থেকে নেমে যেতে বলেন। তাতে রাজি হচ্ছিলেন না ওই যুবক। অন্য দিকে, করোনাবিধির কথা মাথায় রেখে বিনা মাস্কের ওই যুবককে সফরসঙ্গী করতে রাজি ছিলেন না সহযাত্রীরা। দু’জন মহিলা তো এগিয়ে এসে যুবককে ধাক্কা মারতে মারতে কামরার দরজার কাছে নিয়ে যান। বেপরোয়া ওই যুবকের কোনও প্রতিবাদেই কাজ হয়নি। ট্রেনের গতি কমতেই তাঁকে স্টেশনে নামতে বাধ্য করেন মহিলারা।

Advertisement

করোনার সংক্রমণ এড়াতে মাস্কের গুরুত্ব ফের এক বার মনে করিয়ে দিয়েছে এই ভিডিয়ো। টুইটারে এই ঘটনা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। ইতিমধ্যেই আড়াই লাখের বেশি নেটাগরিক এই ভিডিয়োটি দেখে ফেলেছেন।

প্রসঙ্গত, স্পেনে মোট ৪১ লক্ষেরও বেশি জন সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছে আমেরিকার জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়। মারা গিয়েছেন ৮১ হাজারেরও বেশি মানুষ। এই আবহে ওই যুবককে ট্রেন থেকে নামিয়ে দেওয়া সঠিক কাজ বলেই মনে করছেন বহু নেটাগরিক। তবে অনেকের মতে, ওই যুবক খামখাই হেনস্থার শিকার!

আরও পড়ুন

Advertisement