×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ এপ্রিল ২০২১ ই-পেপার

বিপুল বকেয়া, কেটে দেওয়া হল ইমরানের অফিসের বিদ্যুত্ সংযোগ!

সংবাদ সংস্থা
ইসলামাবাদ ২৯ অগস্ট ২০১৯ ১০:৩১
ইমরান খান। ফাইল চিত্র

ইমরান খান। ফাইল চিত্র

ইমরান খানের দফতর নাকি বিদ্যুতের বিল মেটায়নি। আর সেই অনাদায়ী বিলের পরিমাণনাকি কয়েক লক্ষ টাকা।তাই দেশের প্রধানমন্ত্রীর অফিসেরই বিদ্যুত্ সংযোগ কেটে দিল সে দেশের বিদ্যুত্ পর্ষদ!

ইসলামাবাদ বিদ্যুত্ বণ্টন সংস্থা বুধবার ২৮ অগস্ট একটি নোটিস পাঠায় ইমরানের অফিসে। পাকিস্তানি মিডিয়ার রিপোর্ট অনুযায়ী,নোটিসে বলা হয় বকেয়া বিল না দিলে বিদ্যুত্ সংযোগ কেটে দেওয়া হবে। গত মাসে বকেয়া বিলের পরিমাণ ছিল ৩৫ লক্ষ টাকা। সেটা চলতি মাসে গিয়ে দাঁড়িয়েছে ৪১ লক্ষে। বার বার বিদ্যুত্ বণ্টন সংস্থার তরফে বকেয়ার কথা মনে করিয়ে দেওয়া হলেও কোনও পদক্ষেপ করেনি ইমরানের অফিস। তাই শেষ পর্যন্ত বুধবার বিদ্যুত্ সংযোগ কেটেই দিয়েছে তারা।

বিদ্যুত্ সংযোগ কেটে দেওয়ার পর, পাক প্রধানমন্ত্রীর অফিসের তরফে বিদ্যুতের বিল দেওয়া হয়েছে কিনা বা বিদ্যুত্ বণ্টন সংস্থাকে বলে ফের সংযোগ পাওয়া গিয়েছে কিনা জানা যায়নি। তবে প্রধানমন্ত্রীর অফিসের বিদ্যুত্ সংযোগ এভাবে কেটে দেওয়া যে যথেষ্ট বিড়ম্বনার, তা আর বলার অপেক্ষা রাখে না।

Advertisement

আরও পড়ুন : একেই বলে ডেডিকেশন, ভিজতে হবে জেনেও লাইভ চালিয়ে গেলেন সাংবাদিক

আরও পড়ুন : ‘হাতিয়ার’ ব্যবহার করে কাচের দেওয়াল ভাঙছে ক্যপুচিনো বাঁদর!

পাকিস্তানে লোডশেডিংয়ের সমস্যা শেষ কয়েক বছর খুব বেড়েছে। দক্ষিণ এশিয়ার দেশগুলির মধ্যে পাকিস্তানেই সব থেকে বেশি লোডশেডিং হয়। এমনও দেখা গিয়েছে, গরমের সময় দিনের অর্ধেকটা সময়ই বিদ্যুত্ ছাড়াই কাটাতে হচ্ছে পাকিস্তানের মানুষকে। ফলে তীব্র গরমে কষ্টের মধ্যে দিন কাটাতে হয়। তার উপর এভাবে প্রধানমন্ত্রীর অফিসেরই বিদ্যুত্ সংযোগ কেটে দেওয়া সত্যিই নজিরবিহীন।

Advertisement