Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

বড়দিনে চাই আইফোন ১১-সহ ২৬টি দামি উপহার! ১০ বছরের মেয়ের আবদার বাবাকে

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস ১৮ নভেম্বর ২০১৯ ১৮:৪৯
গ্রাফিক: তিয়াসা দাস

গ্রাফিক: তিয়াসা দাস

বড়দিনে মেয়ের কী কী চাই? তালিকা দেখে মাথায় হাত বাবার! ১০ বছরের মেয়ে তাঁর কাছে বড়দিনে যা যা উপহার চেয়েছে, হাতে লেখা সেই তালিকার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দিয়েছেন বাবা। তালিকায় রয়েছে একের পর এক মহার্ঘ দ্রব্য।

মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের এ জনসন নামে ওই ব্যক্তি তাঁর টুইটার হ্যান্ডলে, রুল টানা খাতায় লেখা যে তালিকার ছবিটি দিয়েছেন তাতে সবার উপরে উপরে রয়েছে আইফোন-১১। তার সঙ্গে রয়েছে এয়ারপড (অ্যাপলের কর্ডলেস হেডফোন), নতুন ম্যাকবুক এয়ার (অ্যাপলের ল্যাপটপ)-এর মতো সামগ্রী।

আইফোন-১১-র দাম শুরু ভারতীয় মুদ্রায় প্রায় ৬৫ হাজার টাকা থেকে শুরু। সর্বোচ্চ মডেলটির দাম এক লক্ষ ২৪ হাজার টাকার আশেপাশে। এয়ারপডের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৫ হাজার টাকা। নতুন একটি ম্যাকবুক এয়ার কিনতে গেলে ভারতীয় মুদ্রায় দিতে হয় অন্তত ৯৫ হাজার টাকা। বোঝাই যাচ্ছে, মেয়ের সব দাবি পূরণ করতে গেলে বাবার কত খরচ হবে!

Advertisement

আরও পড়ুন: শ্লীলতাহানি থেকে উদ্ধার করে সেই কিশোরীকেই ধর্ষণ করল পাঁচ যুবক!

জনসনের মেয়ের চাওয়া উপহারের তালিকায় যে শুধু এমন দামি দামি জিনিস আছে, তা নয়। সেখানে জামাকাপড়, মেকআপ, পারফিউম, সুগন্ধী তেল, নতুন জুতো, কানের দুল, হাইড্রো ফ্লাস্ক, গো প্রো (অ্যাডভেঞ্চর ক্যামেরা), একাধিক পুতুল, পুতুলের জন্য জামাকাপড়, অ্যালার্ম ক্লক— সে সবও রয়েছে।

আরও পড়ুন: ফের চমকে দিল চিন, ড্রোনের আলোকসজ্জায় রাতের আকাশে তৈরি হল বিমান, হেলিকপ্টার

তবে তালিকায় দাবি করা মোট ২৬ দফা জিনিসের মধ্যে সব থেকে চোখে পড়বে নগদে পেতে চাওয়া চার হাজার মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যাপ্রায় ২ লক্ষ ৮৭ হাজার টাকা!

গত ১৪ নভেম্বর এই টুইটটি করেছেন জনসন। টুইটটি এখনও পর্যন্ত প্রায় এক লক্ষ ২৪ হাজার লাইক পেয়েছে। সেই সঙ্গে প্রায় ২৪ হাজার রিটুইট। আর কমেন্ট বক্সে মজার মজার সব মন্তব্য। এক টুইটার ইউজার তো প্রশ্নই করে বসেছেন, “সবই ঠিক আছে, কিন্তু চার হাজার মার্কিন ডলার দিয়ে মেয়েটি কী করবে?”

দেখুন জনসনের সেই টুইট:


আরও পড়ুন

Advertisement