Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

গাড়ির খোলা ছাদে কুকুর নিয়ে জনবহুল রাস্তায় ঘুরে বেড়ালেন চালক

সংবাদ সংস্থা
২৭ এপ্রিল ২০২০ ২০:২৩
গাড়ির ছাদে কুকুর নিয়ে ঘুরে বেড়ালেন চালক। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

গাড়ির ছাদে কুকুর নিয়ে ঘুরে বেড়ালেন চালক। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

নেহাত শখে বা প্রয়োজনে বাড়ির পোষ্যকে আদর করে গাড়িতে বসিয়ে বেড়াতে বা কাজে বের হন অনেকেই। সে ক্ষেত্রে প্রায়ই দেখা যায় গাড়ির জানালা দিয়ে মুখ বাড়িয়ে রয়েছে বা ভিতর থেকে বাইরে তাকিয়ে রয়েছে পোষ্যটি। কিন্তু এই ব্যক্তি যা করলেন, তা মনে হয় এর আগে ক্যামেরাবন্দি হয়নি।

চিনের লেশান ট্রাফিক পুলিশের তরফে নজরদারি ক্যামেরার একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মোটামুটি ব্যস্ত এক রাস্তায় এগিয়ে চলেছে একটি গাড়ি। আর তার মাথায় একটি কুকুর বসে রয়েছে। গাড়ির ছাদে কোনও রেলিংও নেই।

গাড়ি যদি জোরে চলে কুকুরটি নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যেতে পারত। এমনকি কুকুরটি লাফ দিয়ে নেমেও যেতে পারতন গাড়ির ছাদ থেকে। যদিও তেমন কিছু ঘটেনি বলেই জানা গিয়েছে। ব্রিটিশ সংবাদপত্র ডেলি মেল জানিয়েছে এটি চিনের সিচুয়ান প্রদেশের ঘটনা। আর রাস্তায় গাড়িতে এমন বিপজ্জনক ভাবে একটি কুকুরকে নিয়ে যাওয়ার ঘটনা চোখে পড়ে অন্য পথচারীদেরও। তাঁরাই পুলিশে খবর দেন।

Advertisement

আরও পড়ুন: রোজ ৫০টি রাস্তার কুকুরকে খাওয়াচ্ছেন হবু পশুচিকিৎসক

পুলিশ খবর পেয়েই গাড়িটিকে আটকায়। এবার গাড়ির মালিককে জিজ্ঞেস করা হয়, কেন এভাবে একটি কুকুরকে গাড়ির ছাদে বসিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। তাঁর উত্তর আরও অদ্ভুত, ওই ব্যক্তি বলেন, গাড়ির ভিতরে প্রচুর জিনিস ছিল তাই কুকুরটিকে ছাদে বসিয়ে নিয়ে বেরিয়েছেন। তাকে এক পশু চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু কুকুরটি তো পড়ে যেতে পারত, পুলিশে এমন কথার উত্তরে তিনি দাবি করেন, পোষ্যটিকে এ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে, তাই পড়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন: লকডাউনের মধ্যে বন্ধুর কাছে যেতে চেয়ে টুইট, বাঁচার পথ দেখাল পুলিশ

ভিডিয়োটি প্রথম চিনা সোশ্যাল মিডিয়ায় উইবো-তে আপলোড হয়েছে। পরে সেটি ইউটিউবেও আপলোড হয়। কিন্তু জানা যায়নি, কুকুরটি নিয়ে এভাবে রাস্তায় বেরনোর জন্য ওই ব্যক্তির কোনও শাস্তি বা জরিমানা হয়েছে কিনা।

দেখুন সেই ভিডিয়ো:

আরও পড়ুন

Advertisement