Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

খুঁজে দিল ফেসবুক, ৪৮ বছর পর বাবা ও ছেলে মুখোমুখি

সংবাদ সংস্থা
হ্যারিসবার্গ, আমেরিকা ২৯ অক্টোবর ২০২০ ১৯:৪৫
৪৮ বছর পর দেখা বাবা ছেলের। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

৪৮ বছর পর দেখা বাবা ছেলের। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

প্রায় অর্ধশতক দু'জনের দেখা হয়নি। অবশেষে মুখোমুখি বাবা ও ছেলে। চোখের জল বাঁধ মানল না কারও। ক্যামেরাবন্দি সেই মুহূর্ত এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এই মিলনের পিছনেও ছিল সোশ্যাল মিডিয়ার বড় ভূমিকা।

আমেরিকার পেনসিলভেনিয়ার ওই ব্যক্তি দীর্ঘ ৪৮ বছর নিজের ছেলেকে দেখেননি। মাঝের এই বছরগুলিতে তাঁরা পরস্পরের থেকে অনেক দূরে ছিলেন। এত বছর পর দেখা হওয়ায় মুহূর্তে কেউই তাঁদের আবেগ চেপে রাখতে পারেননি।

আমেরিকায় নর্থবারল্যান্ড কাউন্টির বাসিন্দা বিল প্যাট্রিক সিনিয়র আর ওটাওয়ার বাসিন্দা বিল প্যাট্রিক জুনিয়রের সম্প্রতি দেখা হয় পেনসিলভেনিয়ার হ্যারিসবার্গ আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানেই বাবার সঙ্গে দেখা করতে আসেন জুনিয়র।

Advertisement

আরও পড়ুন: প্যারামবুলেটরে ছেলেকে নিয়ে দৌড়, বিশ্ব রেকর্ড বাবার

আরও পড়ুন: যেন মানব শিশু, প্রিয় কম্বল ছাড়া ঘুমতে নারাজ গন্ডার শাবক

জুনিয়র জানিয়েছেন, তিনি যখন পাঁচ বছরের ছিলেন তখনই তাঁর মা তাঁকে ও তাঁর দুই বোনকে নিয়ে বাবার থেকে আলাদা হয়ে যান। সেটা ছিল ১৯৭৩ সালের ইস্টারের সময়। তার পর থেকে আর বাবার সঙ্গে দেখা হয়নি। এ বার দেখা হওয়ার আগে তিনি ভেবেছিলেন আবেগ নিয়ন্ত্রণ করার চেষ্টা করবেন। কিন্তু তা আর হল না। এত বছর পর বাবাকে দেখে ক্যামেরার সামনেই কেঁদে ফেললেন তিনি।

বিল প্যাট্রিক সিনিয়রের পরিবার এত বছর ধরে সন্তানদের খোঁজার চেষ্টা চালিয়ে গিয়েছেন। কিন্তু কিছুতেই তাঁদের খোঁজ পাননি। কিন্তু হতাশ না হয়ে নানা ভাবে খুঁজতে থাকেন ছেলেকে। বছর দুয়েক আগে বিল প্যাট্রিক সিনিয়রের এক বোন ফেসবুকে ভাইপো জুনিয়রকে খুঁজে পান। তারপরই বাবা-ছেলের যোগাযোগ শুরু হয়। অবশেষে পেনসিলভেনিয়ার বিমানবন্দরে। সেই ভিডিয়োই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন

Advertisement