Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

আগুন নেভাতে আমেরিকা থেকে অস্ট্রেলিয়ায় পৌঁছে দেখুন কী ব্যবহার পেলেন দমকলকর্মীরা

সংবাদ সংস্থা
সিডনি ১১ জানুয়ারি ২০২০ ১৭:০৫
মার্কিন দমকলকর্মীদের সিডনিতে স্বাগত জানাচ্ছেন সাধারণ মানুষ। ছবি: টুইটার থেকে নেওয়া।

মার্কিন দমকলকর্মীদের সিডনিতে স্বাগত জানাচ্ছেন সাধারণ মানুষ। ছবি: টুইটার থেকে নেওয়া।

পুড়ছে অস্ট্রেলিয়ার জঙ্গল, বন্যপ্রাণীরা। সেই আগুন নেভানোর লড়াইয়ে অস্ট্রেলিয়ার মানুষের পাশে দাঁড়াতে ক্যাঙারুর দেশে নামলেন আমেরিকার দমকলকর্মীরা। আর তাঁদের দেখে সিডনি বিমানবন্দরে হাততালি দিয়ে স্বাগত জানালেন সেখানকার মানুষ। সেই ভিডিয়ো ভাইরাল হয়ে গেলে সোশ্যাল মিডিয়ায়।

অস্ট্রেলিয়ার দমকল কর্মীদের সাহায্য করতে ডিসেম্বর ও জানুয়ারির শুরুতে দফায় দফায় প্রায় ১০০ জন মার্কিন দমকল কর্মী পৌঁছেছেন। কানাডাও সে দেশের দমকলকর্মীদের পাঠিয়েছে অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানল মোকাবিলায়। অস্ট্রেলিয়ার এই অবস্থায় বিভিন্ন দেশ থেকেই সাহায্য পৌঁছচ্ছে। যে ভাবে গোটা বিশ্ব অস্ট্রেলিয়ার পাশে দাঁড়িয়েছে তাতে অস্ট্রেলিয়ার মানুষ যেন একটু ভরসা পাচ্ছেন।

যে ভিডিয়োটি দেখা যাচ্ছে সেটি সিডনি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের দৃশ্য। মার্কিন দমকলকর্মীদের এয়ারপোর্ট দিয়ে বার হতে দেখে সেখানে উপস্থিত সাধারণ মানুষ রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করে তাঁদের স্বাগত জানান। নিউ সাউথ ওয়েলস রুরাল ফায়ার সার্ভিসের কমিশনার শেন ফিটজসাইমনস্-এর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে।

Advertisement

আরও পড়ুন: অন্ত্রে হিরে ঢুকিয়ে পাচার করতে গিয়ে বিমানবন্দরে ধৃত যুবক

৯ জানুয়ারি পোস্ট হওয়া ভিডিয়োটি এখনও পর্যন্ত এখনও পর্যন্ত প্রায় ৮৫ লাখ বার দেখা হয়েছে। সেই সঙ্গে সমানে মানুষ ভিডিয়োটি লাইক ও শেয়ার করে চলেছেন।

আরও পড়ুন: ‘আদর’ খেয়ে বেলুনের মতো ফুলে ওঠে এরা, দেখেছেন এমন মাছ?

২০১০ সালের পর এই প্রথম দাবানল নিয়ন্ত্রণ করতে অস্টেলিয়া পৌঁছলেন মার্কিন দমকল কর্মীরা। প্রায় ১০০ জন পৌঁছলেও প্রয়োজনে আরও দমকল কর্মী আমেরিকা থেকে অস্ট্রেলিয়ায় যেতে পারেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ২৪০ পরিবারকে সরিয়ে মুহূর্তে ধুলোয় মিশিয়ে দেওয়া হল ২টি ১৮ তলা বিল্ডিং!

অস্ট্রেলিয়ার দাবানলে এখনও পর্যন্ত কয়েক কোটি প্রাণীর মৃত্যু হয়েছে। মৃত্যু হয়েছে অন্তত ২৭ জন মানুষের, বেশ কয়েকজন এখনও নিখোঁজ।

দেখুন সেই ভিডিয়ো:


আরও পড়ুন

Advertisement