×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১০ মে ২০২১ ই-পেপার

রাতের অন্ধকারে আকাশ চিরে বুর্জ খালিফায় ফুটে উঠল ইদের শুভেচ্ছা, ছড়িয়ে পড়ছে সেই ভিডিয়ো

সংবাদ সংস্থা
দুবাই ৩১ জুলাই ২০২০ ১৭:০৯
বুর্জ খালিফার গায়ে 'ইদ মুবারক'। ছবি: টুইটার থেকে নেওয়া।

বুর্জ খালিফার গায়ে 'ইদ মুবারক'। ছবি: টুইটার থেকে নেওয়া।

বিশ্বের সব থেকে উঁচু বিল্ডিং, দুবাইয়ের পরিচিতি হয়ে ওঠা বুর্জ খালিফার গায়ে ফুটে উঠল ইদের শুভেচ্ছা। বিভিন্ন সময়, একাধিক ইস্যুতে বুর্জ খালিফার গায়ে এমন বার্তা ফুটে উঠতে দেখা গিয়েছে, কখনও তা কোনও দেশের স্বাধীনতা দিবস হোক বা কখনও তা মঙ্গল-অভিযানে শুভেচ্ছা জানানোর ক্ষেত্রেই হোক। এবার ইদের শুভেচ্ছা জানাতে বুর্জ খালিফার গায়ের আলো ঝলমলিয়ে উঠল।

গোটা বিশ্ব জুড়ে ইদ উদযাপনের প্রস্তুতি প্রায় সারা। ভারতে ইদ পালিত হবে শনিবার, পয়লা অগস্ট। তবে তার এক দিন আগে আরবের দেশগুলিতে ইদ পালিত হচ্ছে। আর সেই উৎসবে নিজেদের স্টাইলেই যোগ দিল বুর্জ খালিফাও। ইদের উৎসব মানুষ পুরোপুরি মেতে ওঠার আগেই বুর্জ খালিফার গায়ে অজস্র এলইডিতে ফুটে উঠল 'ইদ মুবারক'।

ইংরেজি ও আরবিতে পর্যায়ক্রমে সেই শুভেচ্ছা ছড়িয়ে পড়তে থাকে বুর্জ খালিফার গোটা গায়ে। দূর থেকে সেই দৃশ্য ক্যামেরাবন্দি হয়। পরে যা বুর্জ খালিফার ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে পোস্ট করা হয়।

Advertisement

আরও পড়ুন: গ্যাস ব্যবহার করলে এমন বিপদ হতেই পারে, বুদ্ধি খাটিয়ে কী করলেন দেখুন পুলিশকর্মী

আরও পড়ুন: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলে ফেলল একটি জিরাফ, কেন জানেন?

বুর্জ খালিফার গায়ে এই ইদ মুবারক বার্তা গতকাল বৃহস্পতিবার জ্বলে উঠেছে। এটি থাকবে রবিবার পর্যন্ত। বিশ্বের অনেক দেশে পাঁচ-ছ’ দিন ধরে চলে ইদ উদযাপন। ইতিমধ্যেই এই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

দেখুন সেই ভিডিয়ো:


Advertisement