Advertisement
১৮ মে ২০২৪
Russia Ukraine War

‘অন্ধকারেও খুঁজে মারব!’ পাঁচ রুশ সেনাকে খতম করে ভিডিয়ো প্রকাশ ইউক্রেনীয় সেনার

ইউক্রেনের এক সেনা আধিকারিকের মন্তব্যকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, ইউক্রেনের বেশ কিছু শহরে নতুন করে আবার হামলা শুরু করেছে রাশিয়া।

আবার নতুন করে ইউক্রেনের বেশ কয়কেটি শহরে হামলা শুরু করেছে রাশিয়া। পাল্টা জবাব ইউক্রেনের। ছবি: রয়টার্স।

আবার নতুন করে ইউক্রেনের বেশ কয়কেটি শহরে হামলা শুরু করেছে রাশিয়া। পাল্টা জবাব ইউক্রেনের। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১০:৩১
Share: Save:

পাঁচ রুশ সেনাকে খতম করার একটি ভিডিয়ো প্রকাশ করল ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রক। তাদের দাবি, রাতের অন্ধকারে সীমান্ত পেরিয়ে রুশ সেনারা ইউক্রেনে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু ইউক্রেনীয় সেনাদের কড়া নজর এড়াতে পারেননি তাঁরা।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রক যে ভিডিয়ো প্রকাশ করেছে সেখানে থার্মাল ইমেজে দেখা যাচ্ছে, পাঁচ জন বন্দুক তাক করে সন্তর্পণে এগোচ্ছেন। হঠাৎ এক জনকে পড়ে যেতে দেখা গেল। তার পর আরও এক জন। এক এক করে পাঁচ জনকেই মাটিতে পড়ে যেতে দেখা গেল সেই ভিডিয়োতে।

ভিডিয়োটি প্রকাশ করে তার ক্যাপশনে লেখা হয়েছে, “অন্ধকারেও তোদের খুঁজে খুঁজে মারব। যত ক্ষণ না ইউক্রেন ছাড়বি, তত ক্ষণ শান্তিতে থাকতে দেব না।” যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ইউক্রেনের এক সেনা আধিকারিকের মন্তব্যকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, ইউক্রেনের বেশ কিছু শহরে নতুন করে আবার হামলা শুরু করেছে রাশিয়া। বেশ কয়েকটি শক্তি উৎপাদন কেন্দ্রেও হামলা চালানো হয়েছে। কিভে আবার ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে বলে দাবি ওই আধিকারিকের। যদিও ক্ষয়ক্ষতির বিষয়টি তিনি স্পষ্ট করেননি।

অন্য দিকে, দানিপ্রো এবং ওডেসাতেও হামলা চালানো হয়েছে বলে জানা গিয়েছে। বালিতে অনুষ্ঠিত জি ২০ শীর্ষ সম্মেলনে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ইউক্রেন প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বলেন, “এই যুদ্ধ এখনই থামানো উচিত রাশিয়ার। যে যুদ্ধে হাজার হাজার প্রাণহানি হয়েছে, তার পরেও এমন ধ্বংসাত্মক ভূমিকা থেকে রাশিয়ার সরে আসা উচিত বলেই মনে করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War Russia Ukraine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE