Advertisement
০৪ মে ২০২৪
Imran Khan

‘গোটা পাকিস্তানকে বলব আপনি আমায় অপহরণ করেছেন’, জামিন পেয়ে কাকে হুমকি ইমরানের?

ইসলামাবাদ হাই কোর্ট ইমরানকে আল কাদির মামলায় দু’সপ্তাহের জন্য জামিন দিয়েছে। পাশাপাশি, আগামী সোমবার পর্যন্ত কোনও মামলাতেই ইমরানকে গ্রেফতার করা যাবে না বলেও জানিয়ে দিয়েছে আদালত।

Will tell whole Pakistan, Imran Khan back at Lahore home after being granted bail

জামিন পেয়ে কাকে হুমকি দিলেন ইমরান খান? ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৩:৫৮
Share: Save:

ইসলামাবাদ হাই কোর্ট জামিন দেওয়ার পর লাহোরের জামান পার্কে নিজের বাসভবনের উদ্দেশে রওনা দিলেন ইমরান খান। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদন অনুযায়ী, আঁটসাঁট নিরাপত্তার মধ্যে শনিবার সকালে হাই কোর্ট চত্বর থেকে বেরোয় ইমরানের গাড়ি। গোটা যাত্রাপথে ইমরানের জন্য দাঁড়িয়ে আছেন তাঁর দল পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর সদস্য-সমর্থকেরা।

তবে স্বস্তির দিনেও পুলিশ,প্রশাসন এবং সেনা আধিকারিকদের কটাক্ষ করতে ছাড়েননি পাকিস্তানের ‘কাপ্তান’। ইমরানের অভিযোগ, তিনি যাতে নির্বিঘ্নে বাড়ি পৌঁছতে না পারেন, তার জন্য রাস্তায় যানজট তৈরি করার চেষ্টা করেছিলেন ইসলামাবাদের আইজি। বাড়ি ফিরতে পারার জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। শুধু তা-ই নয়, ইসলামাবাদের আইজিকে রীতিমতো হুমকির সুরে ইমরান বলেন, “গোটা পাকিস্তানকে বলব, আপনি আমাকে অপহরণ করেছেন, জোর করে আটকে রেখেছেন। আমরা নিজেদের চেষ্টায় জামিন পেতে সক্ষম হয়েছি।” এই প্রসঙ্গে ইমরানের দাবি, তিনি ইসলামাবাদের আইজির ‘কুকীর্তি’র কথা ফাঁস করার হুমকি দেওয়ার পরে তাঁর বাড়ি ফেরায় বাধা তৈরি করেন পুলিশের ওই আধিকারিক।

পিটিআই-এর চেয়ারম্যান ইমরান নিজেই শুক্রবার ইসলামাবাদ হাই কোর্টে হাজির হয়ে জামিনের আবেদন জানিয়েছিলেন। সেই আবেদন মঞ্জুর করে হাই কোর্ট। অন্য দিকে, প্রধানমন্ত্রী থাকাকালীন বিদেশি রাষ্ট্রনেতাদের কাছ থেকে পাওয়া উপহার সরকারি তোষাখানা থেকে নিয়ম ভেঙে বিক্রি করে দেওয়ার অভিযোগ সংক্রান্ত মামলার আইনি প্রক্রিয়াও শুক্রবার স্থগিত রাখতে বলেছে আদালত। ইসলামাবাদ হাই কোর্ট ইমরানকে আল কাদির মামলায় দু’সপ্তাহের জন্য জামিন দিয়েছে। পাশাপাশি, আগামী সোমবার পর্যন্ত কোনও মামলাতেই ইমরানকে গ্রেফতার করা যাবে না বলেও জানিয়ে দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Pakistan PTI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE