Advertisement
০৪ মে ২০২৪
COVID-19

Covid Death: একই সঙ্গে করোনার আলফা ও বিটা রূপে আক্রান্ত হয়ে মৃত্যু বেলজিয়ামের বৃদ্ধার

বেলজিয়াম সরকারের তরফে জানানো হয়েছে, বৃদ্ধার টিকা নেওয়া ছিল না। চলতি বছর মার্চ মাসে তিনি অসুস্থ হয়ে পড়েন।

এই ঘটনা অবাক করছে বিশেষজ্ঞদের

এই ঘটনা অবাক করছে বিশেষজ্ঞদের ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
ব্রাসেলস শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১০:১৯
Share: Save:

বেলজিয়ামে করোনা আক্রান্ত হয়ে ৯০ বছরের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি একই সঙ্গে করোনার আলফা ও বিটা রূপে আক্রান্ত হয়েছিলেন। এক সঙ্গে দুটি রূপে আক্রান্ত হওয়ার ঘটনা খুব কম ঘটে বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা।

বেলজিয়াম সরকারের তরফে জানানো হয়েছে, বৃদ্ধার টিকা নেওয়া ছিল না। চলতি বছর মার্চ মাসে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে ভর্তি করে কোভিড পরীক্ষা করে দেখা যায় তিনি আক্রান্ত হয়েছেন। প্রথমের দিকে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক ছিল। কিন্তু গত পাঁচ দিনে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তার পরেই মৃত্যু হয় বৃদ্ধার।

মৃত্যুর পরে বৃদ্ধার নমুনা পরীক্ষা করে দেখা যায় তাঁর শরীরে করোনার আলফা ও বিটা দুটি রূপই রয়েছে। বেলজিয়ান সিটির ওএলভি হাসপাতালের বিশেষজ্ঞ অ্যানে ভ্যাঙ্কিরবার্গেন বলেন, ‘‘এই মুহূর্তে বেলজিয়ামে করোনার এই দুটি রূপই দেখা গিয়েছে। দেখে মনে হচ্ছে দু’জন আলাদা ব্যক্তির শরীর থেকে দুটি রূপ ছড়িয়েছিল বৃদ্ধার শরীরে। কিন্তু কী ভাবে তিনি আক্রান্ত হলেন সেটা আমরা জানি না। এই মুহূর্তে বেলজিয়ামে দুটি রূপে আক্রান্ত অন্য কোনও রোগীর খোঁজ মেলেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid Death COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE