Advertisement
০৪ অক্টোবর ২০২২
Saudi Arab

Saudi Woman: টুইটার ব্যবহার করায় মহিলাকে ৩৪ বছরের কারাদণ্ড দিল সৌদি প্রশাসন!

দ্য গার্ডিয়ান-এর প্রতিবেদন অনুযায়ী, মহিলার নাম সালমা-আল-শেহব। সমাজকর্মীদের টুইট অনুসরণ এবং রিটুইট করার অপরাধে সালমাকে গ্রেফতার করা হয়েছে।

সৌদি মহিলা সালমা-আল-শেহব।

সৌদি মহিলা সালমা-আল-শেহব।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৮:৪০
Share: Save:

টুইটার ব্যবহার করার ‘অপরাধে’ এক মহিলাকে ৩৪ বছরের কারাদণ্ড দিল সৌদি প্রশাসন। দ্য গার্ডিয়ান-এর প্রতিবেদন অনুযায়ী, মহিলার নাম সালমা-আল-শেহব। সমাজকর্মীদের টুইট অনুসরণ এবং রিটুইট করার অপরাধে সালমাকে গ্রেফতার করা হয়েছে।

ব্রিটেনের লিডস বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন সালমা। ছুটিতে বাড়ি ফিরেছিলেন তিনি। তখনই তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হয় যে, দেশে যাঁরা অশান্তির বাতাবরণ তৈরি করার চেষ্টা করছেন এবং দেশের নিরাপত্তাকে বিপন্ন করছেন, এমন ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট অনুসরণ করছেন। তার পরই সালমাকে গ্রেফতার করা হয়।

সালমার এই কাজকে ‘অপরাধ’ বলে উল্লেখ করে সন্ত্রাসবাদ সংক্রান্ত বিশেষ আদালত প্রাথমিক ভাবে তাঁকে তিন বছরের কারাদণ্ড দেয়। আদালতের যুক্তি, সালমার এই কাজ দেশে ‘অশান্তির বাতাবরণ’ সৃষ্টি করবে। সোমবার সরকারি আইনজীবী আদালতে আবেদন করেন যে, এই ‘অপরাধের’ সঙ্গে বাকি অপরাধমূলক কাজকর্ম যেন জুড়ে দেওয়া হয়। সেই আর্জি মঞ্জুর করে আদালত। তার পরই সালমাকে ৩৪ বছরের কারাদণ্ড দেয় আদালত। শুধু তাই-ই নয়, আরও ৩৪ বছর বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.