Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rabbit

বিশ্বের সবচেয়ে লম্বা খরগোশ নিখোঁজ, চুরি বলে সন্দেহ

বিশ্বের সবচেয়ে লম্বা খরগোশ হিসাবে ইতিমধ্যেই গিনেস রেকর্ডে তার নাম উঠেছে।

দারিউস,  বিশ্বের সবচেয়ে লম্বা খরগোশ।

দারিউস, বিশ্বের সবচেয়ে লম্বা খরগোশ।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ১৫:২৭
Share: Save:

৪ ফুট লম্বা। কুলোর মতো কান। নস্যি রঙের লোমশ গা। সবুজ ঘাসে খেলে বেড়ালে পাশ দিয়ে যাতায়াত করা লোক দাঁড়িয়ে দু’দণ্ড তাকে দেখে। বিশ্বের সবচেয়ে লম্বা সেই খরগোশটিই হারিয়ে গিয়েছে। ইংল্যান্ডের উরস্টারশায়ারে নিজের আস্তানা থেকে গত সপ্তাহে নিখোঁজ হয়ে যায় খরগোশটি। সন্দেহ, দারিউস নামের ওই খরগোশটিকে চুরি করা হয়েছে।

পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। ওয়েস্ট মার্সিয়া পুলিশের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘মনে করা হচ্ছে, খরগোশটিকে তার পালকের বাগান থেকেই চুরি করা হয়েছে। খরগোশটি অনন্য এই কারণে যে, সেটি ৪ ফুট লম্বা। বিশ্বের সবচেয়ে লম্বা খরগোশ হিসাবে ইতিমধ্যেই গিনেস রেকর্ডে তার নাম উঠেছে’।

পালকপিতা এডওয়ার্ড তার নাম রেখেছিলেন দারিউস। ২০১০ সালের এপ্রিলে তার মুকুটে গিনেসের পালক যুক্ত হয়। ‘ফ্লেমিশ জায়ান্ট’ প্রজাতির খরগোশটি বিশ্বের মধ্যে সবচেয়ে লম্বা। মেরিল্যান্ড চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছেন, সাধারণত এই ধরনের খরগোশের ওজন হয় ৭ কিলোগ্রামের মতো। লম্বা হয় আড়াই ফুটের কিছু বেশি। কিন্তু এই খরগোশটি তার থেকে অনেকটাই লম্বা। এর ওজনও বেশি। ফার এবং মাংসের জন্য এই ধরনের খরগোশের চাহিদা বেশি। গত ৩০০ বছর ধরেই।

যিনি দারিউসের খোঁজ দিতে পারবেন, তাঁকে দারিউসের পালকপিতা ১ হাজার পাউন্ড পুরস্কার দেবেন বলে ঘোষণা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

london Rabbit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE