Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ali Anter

‘শিং’ গজিয়েছিল মাথার দু’পাশে, তা কেটে ফেলতেই মৃত্যু হল ১৪০ বছর বয়সি আলির!

আলির মাথার বাঁ পাশের ‘শিং’ বড় ছিল। ডান পাশেরটা ছোট ছিল। মাথার দু’পাশে গজানো এই ‘শিং’-এর কারণেই গোটা বিশ্বে পরিচিতি পেয়েছিলেন আলি।

চিকিৎসার গাফিলতিতে আলি অ্যান্টারের মৃত্যু না কি বয়সজনিত কারণে, তা নিয়েই প্রশ্ন উঠছে।

চিকিৎসার গাফিলতিতে আলি অ্যান্টারের মৃত্যু না কি বয়সজনিত কারণে, তা নিয়েই প্রশ্ন উঠছে।

সংবাদ সংস্থা
সানা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৫:০৯
Share: Save:

মাথার দু’পাশ দিয়ে বেরিয়ে এসেছিল ‘শিং’। আর এই ‘শিং’-এর জন্যই সারা বিশ্বে পরিচিতি ছিল তাঁর। বিশ্বের প্রবীণতম সেই ব্যক্তি আলি অ্যান্টারের মৃত্যু হয়েছে। ১৪০ বছর বয়সে মৃত্যু হল তাঁর।

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, ‘শিং’ কাটতে গিয়েই নাকি মৃত্যু হয়েছে আলির। গোটা বিশ্বে তিনি ‘ইয়েমেন গোট ম্যান’ নামে পরিচিত ছিলেন। ইয়েমেনের সংবাদপত্র অদন অল-ঘাদের প্রতিবেদনে বলা হয়েছে, আলির যখন ১০০ বছর বয়স সেই সময় তাঁর মাথার দু’পাশে ‘শিং’ গজাতে শুরু করেছিল। সেই ‘শিং’ ক্রমে বাড়তে বাড়তে তাঁর গালের উপর এসে পড়েছিল। ‘শিং’ দু’টি বক্রাকৃতি ধারণ করেছিল। আর এই ‘শিং’-এর জন্যই তাঁকে নানা শারীরিক সমস্যায় ভুগতে হচ্ছিল।

Ali Anter

আলির কপাল ফুঁড়ে বেরিয়ে এসেছে ‘শিং’। ছবি: সংগৃহীত।

আলির মাথার বাঁ পাশের ‘শিং’ বড় ছিল। ডান পাশেরটা ছোট ছিল। মাথার দু’পাশে গজানো এই ‘শিং’-এর কারণেই গোটা বিশ্বে পরিচিতি পেয়েছিলেন আলি। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, ‘শিং’-এর কারণে তাঁর সমস্যা ক্রমাগত বাড়তে থাকায় তা কেটে ফেলার সিদ্ধান্ত নেয় আলির পরিবার। সেই অস্ত্রোপচারের পরই তাঁর মৃত্যু হয়েছে বলে দাবি করা হচ্ছে। যদিও আলির পরিবারের এক ঘনিষ্ঠ সূত্রের দাবি, বয়সজনিত কারণে আলি নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন। অস্ত্রোপচারের পর সেই ধকল সহ্য করতে পারেননি। ফলে মৃত্যু হয় তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ali Anter Yemen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE