০২ মে ২০২৪
Coconut Protein Ball Recipe

ওজন হ্রাসের জন্যে বাড়িতেই সহজে বানিয়ে নিন কোকোনাট প্রোটিন বল, রইলো রেসিপি

যারা ওজন কমানো নিয়ে চিন্তিত তাঁদের জন্যে রইলো একটি সহজ রেসিপি, কোকোনাট প্রোটিন বল। স্বাদ ও স্বাস্থ্য দুইই বজায় থাকবে এই কোকোনাট প্রোটিন বল-এ।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৯
Share: Save:

ওজন বৃদ্ধি নিয়ে এখন অনেকেই বেশ সচেতন। কিন্তু ওজন কমাতে গেলে খ্যাদাভাসে পরিবর্তন আনা জরুরী। ওজন বেড়ে যাওয়ার অনেক কারণের মধ্যে অন্যতম হচ্ছে দীর্ঘদিন ধরে ক্যালরি বহুল খাবার খাওয়া(যেমন-তেল, ঘি, খিচুড়ি, মিষ্টি, কোমল পানীয়, পুডিং, আইসক্রিম, কেক, পেস্ট্রি ইত্যাদি)। ওজন কমানোর জন্যে এই খাবারগুলিকে তালিকা থেকে বাদ দিতে হবে।

তবে চিন্তার কোনও কারণ নেই। যারা ওজন কমানো নিয়ে চিন্তিত তাঁদের জন্যে রইলো একটি সহজ রেসিপি, কোকোনাট প্রোটিন বল। স্বাদ ও স্বাস্থ্য দুইই বজায় থাকবে এই কোকোনাট প্রোটিন বল-এ। কী ভাবে বানাবেন, শিখে নিন পদ্ধতি-

কোকোনাট প্রোটিন বল

উপকরণ: ভেজানো খেজুর, বাদাম, এক চামচ কোকো পাউডার, ১ কাপ ভিদাস্লিম প্রোটিন পাউডার, শুকনো নারকেল

প্রণালী: প্রথমে ব্লেন্ডারে কিছুটা বাদাম এবং কোকো পাউডার এক সঙ্গে মিশিয়ে নিন। তারপর ঐ মিশ্রণটিতে ভেজানো খেজুর ও জল যোগ করে আবারও ভালভাবে মিশিয়ে নিন। মিশ্রণটি যাতে শক্ত ময়দার মন্ডর মতো হয়। তারপর মিশ্রণটিতে যোগ করুন ভিদাস্লিম প্রোটিন পাউডার। এরপর সেগুলিকে বলার আকারে তৈরি করে নিন। তারপর শুকনো নারকেল দিয়ে ওই বলগুলি সাজিয়ে নিয়ে ৩০ মিনিটের জন্যে ফ্রিজে রেখে দিলেই তৈরি কোকোনাট প্রোটিন বল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recipe Healthy Diet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE