Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Bharati Airtel

Airtel-Jio Deal: হাত মেলাল টেলিকম পরিষেবার দুই মহারথী, এয়ারটেলের ৮০০ মেগা হার্ৎজের স্পেকট্রাম কিনল জিও

টেলিকম পরিষেবার গ্রাহক সংখ্যার নিরিখে ভারতে ১ নম্বর সংস্থা জিও-র সঙ্গে এই প্রথম কোনও বাণিজ্যিক চুক্তি হল দ্বিতীয় স্থানে থাকা এয়ারটেলের।

-ফাইল ছবি।

-ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ১৭:১৪
Share: Save:

টেলিকম পরিষেবাকে আমজনতার আরও নাগালে এনে দিতে হাত মেলাল দুই মহারথী প্রতিদ্বন্দ্বী। মুকেশ অম্বানীর রিলায়্যান্স জিও ইনফোকম-কে ৮০০ মেগাহার্ৎজের ব্যান্ডউইড্‌থের স্পেকট্রাম বিক্রি করল সুনীল ভারতী মিত্তলের ভারতী এয়ারটেল গ্রুপ।

এর ফলে, অন্ধ্রপ্রদেশ, দিল্লি ও মুম্বইয়ে এয়ারটেলের ৮০০ মেগাহার্ৎজের ব্যান্ডউইড্‌থ ব্যবহার করেই টেলিকম পরিষেবা দিতে পারবে রিলায়্যান্স জিও। টেলিকম পরিষেবার গ্রাহক সংখ্যার নিরিখে ভারতে ১ নম্বর সংস্থা জিও-র সঙ্গে এই প্রথম কোনও বাণিজ্যিক চুক্তি হল দ্বিতীয় স্থানে থাকা এয়ারটেলের।

দিল্লি ও মুম্বইয়ের স্টক এক্সচেঞ্জে বিষয়টি নথিবদ্ধ করানোর সময় শুক্রবার এয়ারটেলের তরফে জানানো হয়, অন্ধ্রপ্রদেশ, দিল্লি ও মুম্বই, এই তিনটি সার্কলে ব্যবহার ও রক্ষণাবেক্ষণের জন্য সংস্থার ৮০০ মেগাহার্ৎজের ব্যান্ডউইড্‌থের স্পেকট্রাম রিলায়্যান্স জিও-কে ১ হাজার ৪ কোটি ৮০ লক্ষ টাকায় বিক্রি করা হয়েছে। শুধু তাই নয়, ৮০০ মেগাহার্ৎজের ব্যান্ডউইড্‌থের স্পেকট্রাম রক্ষণাবেক্ষণের জন্য আরও ৪৬৯ কোটি ৩০ লক্ষ টাকা ব্যয় করতে রাজি হয়েছে জিও। এই মর্মে শুক্রবারই চূড়ান্ত চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এই বছরের গোড়ার দিকেই ৮০০ মেগাহার্ৎজ ব্যান্ডউইড্‌থের স্পেকট্রাম বিক্রির জন্য জিও-র সঙ্গে একটি চুক্তি হয়েছিল এয়ারটেলের। কিন্তু সেই সময় এয়ারটেল অন্ধ্রপ্রদেশের জন্য ৩.৭৫ মেগা মেগাহার্ৎজ, দিল্লির জন্য ১.২৫ মেগা মেগাহার্ৎজ এবং মুম্বইয়ের জন্য ২.৫ মেগাহার্ৎজ ব্যান্ডউইড্‌থের স্পেকট্রাম বিক্রি করতে সম্মতি জানিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bharati Airtel Reliance-Jio
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE