Advertisement
২০ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: হাজিরার নির্দেশ তিন কর্তাকে

২০১৬ সালের জুলাই থেকে বর্ধিত হারে ভাতা বন্ধ হওয়ায় আদালতের দ্বারস্থ হয়েছিল ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি বোর্ড ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২২ ০৬:৪৪
Share: Save:

কর্মী-ইঞ্জিনিয়ারদের কেন্দ্রীয় হারে বকেয়া মহার্ঘ ভাতা দেওয়া নিয়ে আগের নির্দেশ কার্যকরের হলফনামা শুক্রবারের মধ্যে রাজ্য বিদ্যুৎ বণ্টন ও সংবহন সংস্থাকে জমা দিতে নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চ। তা না-দেওয়ায় সংবহন সংস্থার এমডি শান্তনু বসু ও ডিরেক্টর (মানবম্পদ ও প্রশাসন) সাম্য রায় চৌধুরী এবং বণ্টন সংস্থার ডিরেক্টর (মানবসম্পদ) সুজয় চৌধুরীকে আগামী শুক্রবার পরবর্তী শুনানির দিন আদালতে স্বশরীরে হাজিরার নির্দেশ দিল আদালত।

২০১৬ সালের জুলাই থেকে বর্ধিত হারে ভাতা বন্ধ হওয়ায় আদালতের দ্বারস্থ হয়েছিল ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি বোর্ড ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন। বছর দুয়েক আগে বিচারপতি মান্থা কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা চালুর পাশাপাশি ১০% সুদ-সহ বকেয়া মেটানোর নির্দেশ দিলে সেই রায়ের বিরুদ্ধে প্রথমে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ ও পরে সুপ্রিম কোর্টে যায় দুই সংস্থা। কিন্তু সব আদালতই হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখে। ইতিমধ্যে সেই রায় কার্যকর না করায় আদালত অবমাননার মামলা করেছিল সংগঠনটি। আগের শুনানিতে সংস্থা দু’টি জানায়, তারা ওই রায় কার্যকর করতে হিসাব কষছেন। বিচারপতি মান্থা ১০ জুন তা কার্যকরের হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Calcutta High Court State electricity board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE