চিনা কোম্পানি সিএফ মোটরস ভারতে তাদের ব্যবসা শুরু করতে চলেছে। নতুন চারটি বাইকের মডেল বাজারে নিয়ে এসে তারা ভারতের বাজার দখল করতে আগ্রহী। ব্যাঙ্গালোরের কোম্পানি এএমডব্লুর সাথে তারা ব্যবসার এবং বাইক তৈরির জন্য গাঁটছড়া বেঁধেছে।

যে চারটি বাইক নিয়ে তারা ভারতের বাজারে প্রবেশ করছে সেগুলি হল, সিএফ মোটো ৩০০এনকে, ৬৫০এনকে, ৬৫০এমটি, ৬৫০জিটি। ৩০০এনকে মডেলের দাম রাখা হয়েছে ২.২৯ লক্ষ। ৬৫০এনকে, ৬৫০এমটি, ৬৫০জিটি-র দাম যথাক্রমে ৩.৯৯ লক্ষ, ৪.৯৯ লক্ষ এবং ৫.৪৯ লক্ষ।

চিনে এই বাইকগুলির যন্ত্রাংশ প্রথমে তৈরি করা হবে এবং ভারতে আনার পরে তা জোড়াহবে এএমডব্লিউ-র হায়দরাবাদের কোম্পানিতে। সিএফ মোটো দাবি করছে, তাদের ৩০০এনকে মডেল পাল্লা দিতে পারবেকেটিএম ২৫০ ডিউক ও ইয়ামাহা এফজেড ২৫০ মডেলের সঙ্গে। এই মডেলে ২৯২ সিসি ইঞ্জিন, এলইডি লাইট, ১৭ ইঞ্চি অ্যালয় হুইলস রয়েছে যা বাইকটিকে আকর্ষণীয় করে তুলেছে। বাইকটির ওজন মাত্র ১৫১ কেজির মধ্যে রাখা হয়েছে।

আরও পড়ুন: প্রযুক্তির সমস্যা, আমাজনে ৯ লাখের ক্যামেরা লেন্স বিক্রি হল ৭ হাজারে!

আরও পড়ুন: অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ভারতের প্রথম ‘স্মার্ট কার’-এর বুকিং

অন্যান্য তিনটি মডেলকে তারা বিভিন্ন ভাগে ভাগ করেছে। যেমন ৬৫০এনকে স্ট্রিট ফাইটার, ৬৫০এমটি অ্যাডভেঞ্চার বাইক এবং ৬৫০জিটি স্পোর্টস বাইক হিসেবে তুলে ধরা হচ্ছে। প্রত্যেকটি বাইকে ৬৪৯ সিসি সিলিন্ডার ইঞ্জিনএবং ৬ স্পিড ট্রান্সমিশন রাখা হয়েছে। সিএফ মোটরস-এর দাবি, দ্রুত এই বাইকের বিভিন্ন মডেল বাজারে এই দামের মধ্যে অন্য বাইকগুলিকে টেক্কা দেবে।

এএমডব্লিউ এই বাইকের রফতানি শুরু করেছে। আর কিছুদিনের মধ্যেই এই বাইক পাওয়া যাবে হায়দরাবাদ, মুম্বই, পুনে, বেঙ্গালুরুও চেন্নাইয়ে।