Advertisement
০১ মে ২০২৪
Congress

বন্ধ ইস্পাত সংস্থা, তোপ কংগ্রেসের

বণিকসভা ইন্ডিয়ান স্টেনলেস স্টিল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রাজামণি কৃষ্ণমূর্তিকে উদ্ধৃত করে বলা হয়েছে, চিন থেকে কম দামি ইস্পাত আমদানির বিরূপ প্রভাব পড়েছে গুজরাতের সংস্থাগুলির উপরে।

An Image Of Congress Flag

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ০৮:৩৬
Share: Save:

চিন থেকে সস্তা পণ্য আমদানির জেরে গত জুলাই-সেপ্টেম্বরে গুজরাতের স্টেনলেস
স্টিল ক্ষেত্রে যুক্ত ছোট-মাঝারি সংস্থাগুলির ৩০%-৩৫% ঝাঁপ বন্ধ করতে বাধ্য হয়েছে। সংবাদমাধ্যমের এমন একটি খবরকে তুলে ধরে মোদী সরকারকে আক্রমণ করল কংগ্রেস।

আজ এক্স-এ খবরটি শেয়ার করেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ। সেখানে বণিকসভা ইন্ডিয়ান স্টেনলেস স্টিল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের (আইএসএসডিএ) সভাপতি রাজামণি কৃষ্ণমূর্তিকে উদ্ধৃত করে বলা হয়েছে, চিন থেকে কম দামি ইস্পাত আমদানির বিরূপ প্রভাব পড়েছে গুজরাতের সংস্থাগুলির উপরে। রমেশের বক্তব্য, ‘‘দেশে স্টেনলেস স্টিলের ব্যবসার সঙ্গে যুক্ত ৮০% ছোট সংস্থাই গুজরাতের। সেগুলির মধ্যে ৩৫% জুলাই-সেপ্টেম্বরে বন্ধ হয়েছে। কারণ কী? চিন থেকে আমদানির বন্যা। যে দেশটির জন্য কার্যত দরজা খুলে রেখেছেন প্রধানমন্ত্রী। সস্তা আমদানির সমস্যা মেটাতেও পদক্ষেপ করা হচ্ছে না।’’ কংগ্রেস নেতার আরও বক্তব্য, আইএসএসডিএ-র সভাপতি বিষয়টি নিয়ে মুখ খুলে সাহসিকতার পরিচয় দিয়েছেন। কিন্তু খুব তাড়াতাড়ি তাঁকে এর ফল ভুগতে হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress BJP Government Jairam Ramesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE