Advertisement
০৩ মার্চ ২০২৪
Coronavirus

ব্রোকারদের সুবিধা দিতে

বাজার বিশেষজ্ঞ অজিত দে-র অবশ্য দাবি, সকলের পক্ষে এই সুবিধা নেওয়া কতটা সম্ভব সন্দেহ থাকছেই।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২০ ০৪:৪৭
Share: Save:

স্টক ব্রোকারদের আগামী ৩০ এপ্রিল পর্যন্ত শর্তসাপেক্ষে বাড়ি থেকে শেয়ার বাজারে লেনদেন সংক্রান্ত কাজ চালানোর অনুমতি দিল দুই স্টক এক্সচেঞ্জ বিএসই এবং এনএসই। বাজার বিশেষজ্ঞদের অনেকেরই দাবি, শেয়ার ব্রোকারদের এমন সুবিধা সম্ভবত আগে কখনও দেওয়া হয়নি।

এনএসই, বিএসই আলাদা বিবৃতি জারি করে জানিয়েছে, তারা ব্রোকার ও শেয়ার লেনদেনকারীদের (ট্রেডার) টার্মিনাল এক্সচেঞ্জের অনুমোদিত এলাকার বাইরে নিয়ে যাওয়ায় সায় দিয়েছে। ফলে তাঁরা বাড়ি থেকে কাজ করতে পারবেন। তবে লগ্নিকারীদের সুরক্ষায় কিছু শর্তও রাখা হয়েছে। যেমন, বেআইনি লেনদেন আটকাতে আভ্যন্তরীণ নীতি তৈরি করতে হবে ব্রোকারদের, অনুমোদিত ব্যবহারকারীদের তালিকা দিতে হবে, টার্মিনাল-সার্টিফিকেট-বিকল্প ঠিকানার তথ্য এক্সচেঞ্জকে জানাতে হবে।

বাজার বিশেষজ্ঞ অজিত দে-র অবশ্য দাবি, সকলের পক্ষে এই সুবিধা নেওয়া কতটা সম্ভব সন্দেহ থাকছেই। বাড়িতে টার্মিনাল নিলে কেনাবেচার পরে নির্দিষ্ট সময়ে তার দাম মেটানো ও শেয়ার হস্তান্তরে (সেটলমেন্ট) সমস্যা হওয়ারও আশঙ্কা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE