Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

পুজোর মুখে সস্তায় ৫জি স্মার্টফোন আনছে জিয়ো

সংবাদ সংস্থা
মুম্বই ১৮ অক্টোবর ২০২০ ২৩:০৭
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

দেশের টেলিকম পরিষেবায় ফের ঝড় তোলার পরিকল্পনা মুকেশ অম্বানীর। ৫ হাজার টাকার কমে গ্রাহকদের হাতে ৫জি ফোন তুলে দিতে চাইছে মুকেশের সংস্থা রিলায়্যান্স জিয়ো। প্রথমে এই দাম থাকলেও পরে তা কমিয়ে আড়াই-তিন হাজারে করার পরিকল্পনা রয়েছে জিয়োর-র। পুজোর মুখেই এই সুখবরের ইঙ্গিত পাওয়া গিয়েছে সংস্থার তরফে।

৪জি পরিষেবা চালু করে দেশের টেলিকম ব্যবসার ভোল পাল্টে দিয়েছিল মুকেশের সংস্থা। এ বার সেই একই ছবি দেখা দিতে পারে ৫জি পরিষেবার ক্ষেত্রেও।

জিয়ো-র এক শীর্ষ কর্তা জানিয়েছেন, প্রথমে এই সস্তার ৫জি ফোনের দাম রাখা হবে ৫ হাজারের কিছু কম। বিক্রি যত বাড়বে সেই দাম কমিয়ে আড়াই হাজারের কাছাকাছি নিয়ে আসার পরিকল্পনা রয়েছে তাঁদের। যদিও সরকারি ভাবে এ বিষয়ে কোনও বিবৃতি দেয়নি জিয়ো।

Advertisement

আরও পড়ুন: গর্ভে ৯ মাসের সন্তান নিয়ে দৌড়, সাড়ে ৫ মিনিটে এক মাইল

আরও পড়ুন: আমি তোমায় ভালবাসি, প্রেম-বার্তায় আত্মহত্যা আটকাল পুলিশ​

এ দেশে ৫জি পরিষেবা এখনও চালু না হয়নি। তবে ওই প্রযুক্তির মোবাইল ফোনের দাম প্রায় ২৭ হাজার টাকা থেকে শুরু। টেলিকম বিশেষজ্ঞদের মতে, ৪জি-র মতো যদি ৫জি প্রযুক্তিরও সস্তার ফোন বিক্রি শুরু করে জিয়ো, তবে টেলিকম জায়েন্টগুলির মধ্যে ফের এক প্রস্ত লড়াই দেখা দিতে পারে। পাশাপাশি, গ্রাহকদের কাছে খুলে যাবে ৫জি পরিষেবা গ্রহণের একাধিক দরজা।

৪৩তম বার্ষিক সভায় রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ অম্বানী ‘২জি মুক্তি’-র ডাক দিয়েছেন। এই মুহূর্তে দেশে প্রায় ৩৫ কোটি গ্রাহক ২জি পরিষেবা ব্যবহার করেন। মূলত তাঁদেরই টার্গেট করছে জিয়ো।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement