Advertisement
১১ মে ২০২৪
Kishore Biyani

Kishore Biyani: ফের সুপ্রিম কোর্টে গেল ফিউচার

মিশন দ্রুত পদক্ষেপ না-করলে ফিউচার রিটেলকে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির দেওয়া ৪০,০০০ কোটি টাকা ঋণের ভবিষ্যৎ অনিশ্চিত হবে।

কিশোর বিয়ানি।

কিশোর বিয়ানি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ০৮:০০
Share: Save:

রিলায়্যান্স রিটেল ভেঞ্চার্সকে কিশোর বিয়ানির ফিউচার রিটেল নিজেদের বিভিন্ন ব্যবসা বিক্রি করতে চাইলেও, আমেরিকার সংস্থা অ্যামাজ়নের মামলার জেরে তা আটকে সিঙ্গাপুরের আন্তর্জাতিক সালিশি আদালতে। সেই স্থগিতাদেশ তুলতে এ বার সুপ্রিম কোর্টে গেল ফিউচার। সোমবার সংস্থাটি বলেছে, ব্যবসা বিক্রি করা না-গেলে আর্থিক সঙ্কট আরও বাড়বে তাদের। এর আগে দিল্লি হাই কোর্টে একই আর্জি জানালেও তা খারিজ হয়।

সম্প্রতি প্রতিযোগিতা কমিশনে ফিউচার রিটেলের স্বাধীন ডিরেক্টরদের আর্জি ছিল, ২০১৯ সালে ফিউচার কুপন্স ও অ্যামাজ়নের চুক্তিতে যে সায় দেওয়া হয়েছিল, তা খারিজ করা হোক। কারণ, ওই আবেদনের সময় মিথ্যা বিবৃতি দিয়েছিল অ্যামাজ়ন। লুকিয়েছিল ফিউচার কুপন্সে তাদের কৌশলগত আগ্রহের কথা। যা ক্রমশ স্পষ্ট হচ্ছে। কমিশন দ্রুত পদক্ষেপ না-করলে ফিউচার রিটেলকে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির দেওয়া ৪০,০০০ কোটি টাকা ঋণের ভবিষ্যৎ অনিশ্চিত হবে।

এ দিকে, রিলায়্যান্সের সঙ্গে চুক্তির আগে ফিউচারের কয়েকটি সংস্থার মেশার কথা। সে জন্য যথাক্রমে ১০ ও ১১ নভেম্বর শেয়ারহোল্ডার এবং ঋণদাতাদের বৈঠক ডেকেছিল তারা। জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালের নির্দেশে তা পিছিয়েছে। ট্রাইবুনাল বলেছে, চূড়ান্ত নির্দেশ দেওয়া পর্যন্ত তা ডাকা যাবে না। বৈঠক খারিজের আর্জি জানিয়েছে অ্যামাজ়ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kishore Biyani Future Group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE