Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Share Market

শেয়ার বাজারে ক্ষতির মুখে আদানিরা, মেটাল সেক্টরে ধাক্কা, লাভের মুখ দেখল মিড ক্যাপ

Symbolic Image.

শেয়ার বাজারে উত্থান বজাজ ফিন্যান্স, কোটাক ব্যাঙ্ক, বজাজ ফিনসার্ভ-এর —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৭:০৩
Share: Save:

মঙ্গলবার সকাল থেকেই টালমাটাল ছিল শেয়ার মার্কেট। কখনও নিম্নমুখী তো পর ক্ষণেই ঊর্ধ্বমুখী, এক সময়ে মনে হচ্ছিল শেয়ার বাজারের টানা উত্থান বোধ হয় এ বার থামল। কিন্তু বেলা গড়াতেই বিনিয়োগকারীদের আশঙ্কা দূর হয়। দিনের শেষে ১২২ পয়েন্ট উঠে ৬২,৯৬৯ পয়েন্টে থামল সেনসেক্স, ৩৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে নিফটি থামল ১৭,৬৩৩ পয়েন্টে।

graphic of Share Market

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সপ্তাহের প্রথম দিন ভাল ফল করলেও মঙ্গলবার সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়ল মেটাল সেক্টর। মেটাল সেক্টর ছাড়াও নিফটি এবং বিএসইতে লালের ঘরে ছিল অটো, ফার্মা, রিয়্যালটি। অন্য দিকে, টালমাটাল অবস্থা সামলেও তুলনামূলক ভাল ফল করল ফিন্যান্স, মিডক্যাপ, আইটি, ব্যাঙ্ক।

সংস্থাগুলির মধ্যে এ দিন সেনসেক্সে যাদের বাজারদর বৃদ্ধি পেয়েছে তার মধ্যে চারটি সংস্থাই ব্যাঙ্ক এবং ফিন্যান্স। এর মধ্যে রয়েছে বজাজ ফিনসার্ভ, কোটাক ব্যাঙ্ক, বজাজ ফিন্যান্স, অ্যাক্সিস ব্যাঙ্ক। লাভের দিক থেকে নিফটিতে বজাজ ফিনসার্ভ, কোটাক ব্যাঙ্ক, বজাজ ফিন্যান্স ছাড়াও জায়গা পেয়েছে এইওচডিএফসি লাইফ এবং এইচসিএল টেকনোলজিস। নিফটিতে মঙ্গলবার সবচেয়ে ক্ষতির মুখে পড়েছে হিন্দালকো, তাদের বাজারদর প্রায় ১.৬২ শতাংশ কমেছে। ক্ষতির তালিকায় এ দিন ছিল আদানি এন্টারপ্রাইজ, টেক মহিন্দ্রা, টাটা স্টিল। অন্য দিকে সেনসেক্সে সপ্তাহের দ্বিতীয় দিন টেক মহিন্দ্রা, টাটা স্টিল সান ফার্মার বাজারদর কমেছে। প্রসঙ্গত, ৩০ মে ডিভিডেন্ড দেওয়ার কথা আইটিসির, শেয়ার প্রতি ৬ টাকা ৭৫ পয়সা করে ডিভিডেন্ড পাবেন বিনিয়োগকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Sensex Nifty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE