ভারতীয় বাজারে আমাজন ক্রেতাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ একটি ওয়েবসাইট যেখানে গ্রাহক তাঁর পছন্দসই জিনিস কিনতে পারেন। এ বার প্রথম আমাজনে পাওয়া যাবে ইলেকট্রিক বাইক। রিভোল্ট ইন্টেলিকর্প প্রাইভেট লিমিটেড তাদের প্রথম ইলেকট্রিক বাইক রিভোল্ট আরভি ৪০০ আমাজনের মাধ্যমে ভারতীয় মোটরসাইকেলের বাজারে পা রাখতে চলেছে। এক হাজার টাকা দিয়েই এই বাইকের বুকিং করা যাবে।

রিভোল্ট কোম্পানির তরফে জানানো হয়েছে, আমাজনে গ্রাহকরা এই ই-বাইকের আগাম বুকিং করতে পারবেন। এই পার্টনারশিপের মাধ্যমে ই-কমার্স প্ল্যাটফর্মে এই প্রথম কোনও বাইকের আগাম বুকিং করা হচ্ছে।

কোম্পানির তরফে গত ১৮ জুন ভারতের প্রথম এআই-এনাবেল্ড বাইক হিসেবে রিভোল্ট আরভি ৪০০-র কথা তুলে ধরা হয়। গত ৫ জুলাই থেকে আমাজন এবং সংস্থার ওয়েবসাইটের মাধ্যমে দিল্লি এবং পুনেতে এই ই-বাইকের বুকিং শুরু হয়ে গিয়েছে। কোম্পানির মার্কেটিং হেড শুভদীপ পাল বলেন, “অনলাইন রিটেল স্পেসে এমন অনেক সুযোগ আছে যা হয়তো সে ভাবে ব্যবহার করা হয় না। ইতিমধ্যেই ই-বাইকটি বর্তমান প্রজন্মের মধ্যে বেশ কৌতূহলের সৃষ্টি করেছে।’’ নতুন এই বাইকের আনুমানিক দাম প্রায় এক লক্ষ টাকা।

আরও পড়ুন: ইতালীয় সংস্থা ভারতে আনছে নতুন অত্যাধুনিক গাড়ি, জেনে নিন এর বিস্তারিত তথ্য

 

রিভোল্ট আরভি ৪০০, ভারতের প্রথম ই-বাইক রেবেল রেড এবং কসমিক ব্ল্যাক, এই দু’টি রঙে পাওয়া যাবে। অ্যানড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা রিভোল্ট অ্যাপ দ্বারা এই বাইকটি চালু করতে পারবেন। রিভোল্ট অ্যাপের মাধ্যমে বাইক লোকেটর, ডোর-স্টেপ ব্যাটারি ডেলিভারি, অ্যান্টি থেফট অ্যালার্মের মতো নানা ফিচার নিয়ে রিভোল্ট আরভি ৪০০ ভারতীয় বাজারে আসছে। এই বাইকে থাকছে ডিস্ক ব্রেক। সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৮৫ কিলোমিটার।

আরও পড়ুন: ভারতের বাজারে এল সোনির সবচেয়ে ছোট ক্যামেরা, দাম...