ইতালীয় সংস্থা ম্যাসেরাতি নতুন রূপে ভারতের বাজারে আনতে চলেছে উচ্চ ক্ষমতাযুক্ত ট্রোফেও ‘লেভান্তে’। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে যে চলতি বছরের শেষের দিকে ভারতের বাজারে মিলবে গাড়িটি। ম্যাসেরাতির প্রথম এসইউভি লেভান্তে-তে  ২৭৫ হর্সপাওয়ার ও ৬০০ ন্যানোমিটার টর্কসম্পন্ন ৩ লিটার ডিজেল ভি৬ ইঞ্জিন ছিল।

অপরদিকে নতুন ট্রফেওতে থাকছে ফেরারি গাড়ির বিখ্যাত ৩.৮ লিটার টুইন-টার্বোচার্জড ভি৮ পেট্রোল ইঞ্জিন যা পাওয়া যাবে ৫৯০ হর্সপাওয়ার ও ৭৩০ ন্যানোমিটার টর্কের বিশাল ক্ষমতার সঙ্গে। এই প্রবল ক্ষমতার ফলে মাত্র ৩.৯ সেকেন্ডেই গাড়িটি শূন্য থেকে ১০০ কিলোমিটার প্রতিঘণ্টার গতিবেগ তুলে ৩০০ কিলোমিটার প্রতিঘণ্টা অবধি গতিতে পৌঁছতে পারবে। এই ক্ষমতা গাড়িটিকে ম্যাসেরাতি কোম্পানির অন্যতম শক্তিশালী ও সর্বাধিক গতিসম্পন্ন গাড়ি হিসাবে প্রতিষ্ঠিত করবে বলে দাবি সংস্থার।

গাড়িটিকে স্পোর্টসলুক দেওয়ার জন্য নির্মাণকারী সংস্থা গাড়িটিতে যুক্ত করেছে কার্বন-ফাইবার লোয়ার স্প্লিটার, রিয়ার বাম্পার। সামনে থাকছে  এয়ার ইন্টেক্স এবং সাইড স্কার্টস। গাড়ির বনেটের টুইন হুড স্কুপ এই লাল রঙের ‘লেভান্তে’ তে যোগ করেছে আভিজাত্যের ছোঁয়া। গাড়ির ভিতরের ডিজাইনের মধ্যে অন্যতম হল এর স্পোর্টস সিট যা “পিয়েনো ফিয়রে”-এর চামড়া দিয়ে তৈরি এবং মাথার কাছে থাকবে ‘ট্রোফেও’র লোগো।

বছরের শেষে ভারত বিশ্বের প্রথম দেশগুলির মধ্যে একটি হবে যেখানে ডান-হাতি চালকদের জন্য ট্রোফেও লঞ্চ হবে। গাড়িটির দাম ২.৭ কোটি টাকা নির্ধারিত করা হয়েছে। আপাতত এই নতুন গাড়ির অপেক্ষায় ভারতীয় গাড়ির বাজার। 

আরও পড়ুনগাড়ির বাজারে নতুন প্রতিযোগী হিসেবে প্রবেশ ইলেকট্রিক গাড়ি হুন্ডাই ‘কোনা’র

আরও পড়ুন: রিয়েলমি-এর এই নয়া ফোন কে ‘স্মার্ট ফোনের চ্যাম্পিয়ন’ বলছে ফ্লিপকার্ট! কারণ...