• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৮ সপ্তাহের অপেক্ষা, ভারতে মিলবে রেডমি নোট-৮

redmi note 8
শাওমি-র নয়া স্মার্টফোন রেডমি নোট-৮। ছবি সৌজন্য: টুইটার।

অনেক দিনের প্রস্তুতি শেষে চিনে বৃহস্পতিবার সন্ধ্যায় আনুষ্ঠানিক ভাবে শাওমি নিয়ে এল তাদের নতুন স্মার্টফোন রেডমি নোট-৮ এবং রেডমি নোট-৮ প্রো। বহু দিন ধরেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন টিজার এবং ছবি প্রকাশ করা হচ্ছিল সংস্থার তরফে। আগামী সেপ্টেম্বর থেকে এই দু’টি ফোন চিনের বাজারে পাওয়া যাবে।

ভারতে শাওমি-র প্রধান মনুকুমার জৈন টুইট করে জানান, খুব জলদি তাঁরা এই দু’টি ফোন ভারতের বাজারে লঞ্চ করবেন। ভারতে শাওমি-র গ্রাহক সংখ্যা নেহাত কম নয়, তাই বেশি অপেক্ষা তাঁরা করাবেন না বলেও জানিয়েছেন তিনি।

রেডমি নোট-৮ গুরুত্বপূর্ন ফিচার্স:

এই ফোনের ডিসপ্লে হবে সম্পুর্ণ এইচডি ৬.৩৯ ইঞ্চি (১০৮০x২৩৪০)। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯ পাই-সহ থাকবে কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ৬৬৫ উন্নত প্রসেসর। তিনটি ব্যাক ক্যামেরা (৪৮+৮+২ মেগাপিক্সেল) এবং ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনে থাকবে ৪০০০ এমএএইচ পাওয়ার যুক্ত ব্যাটারি, যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পন্ন। এ ছাড়াও ইউএসবি পোর্ট, ৩.৫ এমএম অডিও জ্যাক।

রেডমি নোট-৮ পাওয়া যাবে তিন রকম ভ্যারিয়ান্টে। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের জন্য দাম রাখা হয়েছে ৯৯৯ ইউয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় ১০ হাজার টাকা), ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের জন্য দাম রাখা হয়েছে ১ হাজার ১৯৯ ইউয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় ১২ হাজার টাকা) এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের জন্য দাম রাখা হয়েছে ১ হাজার ৩৯৯ ইউয়ান (ভারতীয় মুদ্রায় ১৪ হাজার টাকা)।

আরও পড়ুন: ভারতে স্যামসাং আনল সস্তার স্মার্টফোন

রেডমি নোট-৮ প্রো-এর গুরুত্বপূর্ণ ফিচার্স: 

এই ফোনে থাকবে ডুয়াল ন্যানো সিম-সহ ৬.৫৩ ইঞ্চি এইচডি (১০৮০x২৩৪০) ডিসপ্লে। মিডিয়া টেক হেলিও চিপসেট থাকবে। সম্প্রতি গেমিং স্মার্টফোনের জন্য এই চিপসেট লঞ্চ হয়েছিল। শাওমির এই ফোনেও তা পাওয়া যাবে। তিনটি ব্যাক ক্যামেরা (৬৪+৮+২ মেগাপিক্সেল) এবং ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ৪৫০০ এমএএইচ ব্যাটারি যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পন্ন। এ ছাড়াও থাকবে এনএফসি, ইউএসবি পোর্ট, ৩.৫ এমএম অডিও জ্যাক।

রেডমি নোট-৮ প্রো পাওয়া যাবে তিন রকম ভ্যারিয়্যান্টে। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের জন্য দাম রাখা হয়েছে ১ হাজার ৩৯৯ ইউয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় ১৪ হাজার টাকা), ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের জন্য দাম রাখা হয়েছে ১ হাজার ৫৯৯ ইউয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ হাজার টাকা) এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের জন্য দাম রাখা হয়েছে ১ হাজার ৭৯৯ ইউয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় ১৮ হাজার টাকা)।

আরও পড়ুন: ভারতে প্রথম নিজস্ব স্টোর খুলছে অ্যাপল

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন