স্মার্টফোনের বাজারে প্রতিযোগিতায় ঠাঁই পেতে প্রায় রোজই নিত্য নতুন ফিচারের মডেল হাজির করে বিভিন্ন সংস্থা। সেই পথে হেঁটে ফের বাজারে নতুন ফোন নিয়ে এল রেডমি। অন্য সব ফোনগুলির থেকে সেটি কতটা আলাদা হবে তা এখনও জানা যায়নি। চিনের স্মার্টফোন নির্মাতা শাওমি তাদের পরবর্তী স্মার্টফোনে স্যামসাংয়ের ৬৪ মেগাপিক্সেলের সেন্সর আনতে পারে বলে জানিয়েছে। গত মাসেই স্যামসাং ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সরটি প্রকাশ করতে গিয়ে জানিয়েছিল, চলতি বছরের মাঝামাঝি সময় থেকেই বাজারে আসবে এটি।

চিনা সোশ্যাল মিডিয়া উইবো-তে ফাঁস হওয়া একটি খবরের মাধ্যমে জানা যায়, স্যামসাং তাঁর গ্যালাক্সি এ-সিরিজের মাধ্যমে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সরটির আন্তর্জাতিক প্রিমিয়ার করবে, যা পরে রেডমি-র নতুন ফোনে ফিচার করা হবে।

৬৪ মেগাপিক্সেল আইএসওসেল ব্রাইট জিডবলিউ ১ সেন্সর, কম আলোতে থাকা ১৬ মেগাপিক্সেলের ছবিগুলিকে স্যামসাংয়ের টেট্রাসেল প্রযুক্তির মাধ্যমে ক্যাপচার করা যাবে। এই সেন্সরটি ১০০ডিবি রিয়েল-টাইম এইচডিআর পর্যন্ত সাপোর্ট করবে। এ ছাড়াও, এই ডিভাইসটি ব্যবহারকারিদের স্লো-মোশন ভিডিও-র পাশাপাশি সুপার পিডি পিডিএএফ প্রযুক্তি ক্যাপচার করবে।

আরও পড়ুন: ‘অ্যানড্রয়েড কিউ’ প্রযুক্তি নিয়ে আসছে গুগলের নতুন ফোন, দেখে নিন ফিচার

 

এর আগে, গ্যালাক্সি এ৭০-র মধ্যে ৬৪ মেগাপিক্সেলের সেন্সর রাখা হবে বলে শোনা গেলেও ফোনটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর নিয়ে বাজারে আসে। এ বার স্যামসাং গ্যালাক্সি এ৭০ এস ফোনটি ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে আসছে বলে জানা গিয়েছে।

যদিও রেডমি-র ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা ফোনটির সম্পর্কে এবং রেডমি-র কোন ফোনে এই টেট্রাসেল প্রযুক্তির ক্যামেরা সেন্সর ব্যবহার করা হবে, সে বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা।

আরও পড়ুন: স্মার্ট ফোনের বাজারে এ বার ‘দ্রুততম’ প্রতিযোগী রেডমি কে-২০ প্রো, আসছে পরের মাসেই