Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

এআই সংস্থা হাপ্টিকের সঙ্গে গাঁটছড়া বাঁধল জিয়ো

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ এপ্রিল ২০১৯ ১২:৪৮
রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের অন্তর্ভুক্ত টেলিকম সংস্থা জিয়ো গাঁটছড়া বাঁধল জিয়োর সঙ্গে।

রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের অন্তর্ভুক্ত টেলিকম সংস্থা জিয়ো গাঁটছড়া বাঁধল জিয়োর সঙ্গে।

হাপ্টিক ইনফোটেক প্রাইভেট লিমিটেডের সঙ্গে গাঁটছড়া বাঁধল রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের অন্তর্ভুক্ত টেলিকম সংস্থা জিয়ো। জিয়োর তরফে জানানো হয়েছে, একটি নতুন ব্যবসায়িক লেনদেন সংক্রান্ত চুক্তিতে আবদ্ধ হচ্ছে এই দুই সংস্থা৷

জানা গিয়েছে, এই ব্যবসার ৮৭ শতাংশ মালিকানা থাকবে রিলায়্যান্সের। বাকি অংশের দায়িত্ব থাকবে হাপ্টিক গোষ্ঠীর। ব্যবসা বৃদ্ধির জন্য ধার্য করা হয়েছে ৭০০ কোটি টাকা ৷ প্রাথমিক ভাবে ২৩০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে এই খাতে।

রিলায়্যান্স জিয়ো অধিকর্তা আকাশ অম্বানী বলেন, “এটা ডিজিটাল ইন্ডিয়ার একটা নয়া উদ্যোগ। কণ্ঠস্বরের আদানপ্রদান বা ভয়েজ ইন্টারঅ্যাক্টিভিটি এটার প্রথম ধাপ।”

Advertisement

আরও পড়ুন: স্বেচ্ছাবসরই কি পথ, জল্পনা বাড়ছে বিএসএনএল ঘিরে

এই চুক্তির ফলে গ্রাহকদের আরও উন্নত পরিষেবা দিতে পারবে জিয়ো, এমনটাই বলা হচ্ছে সংস্থার তরফে। এই মুহূর্তে রিলায়্যান্স জিয়োর গ্রাহক সংখ্যা প্রায় ১ কোটি৷ ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় হাপ্টিক। এটি চ্যাট-বেসড ভার্চুয়াল মোবাইল অ্যাপ্লিকেশন। স্যামস্যাং, কোকা-কোলা, ফিউচার রিটেল, কেএফসি, টাটা গোষ্ঠী, ওয়ো রুমস ও মাহিন্দ্রা গোষ্ঠী হাপ্টিকের খদ্দের।

হাপ্তিকের সহ-প্রতিষ্ঠাতা এবং কর্ণধার আকৃত বৈশ জানিয়েছেন, দেশের বৃহত্তম ডিজিটাল নেটওয়ার্ক জিয়োর সঙ্গে গাঁটছড়া বেঁধে আরও সহজেই নতুন গ্রাহকদের কাছে পৌঁছনো যাবে৷ আন্তর্জাতিক স্তরে বিভিন্ন আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সংক্রান্ত কাজেও হাপ্টিকের প্রসার ঘটাতে সাহায্য করবে এই অংশীদারিত্ব৷

আরও পড়ুন

Advertisement