Advertisement
০২ মে ২০২৪
Share market today

কোনও রকমে মুখরক্ষা, ১১০ পয়েন্ট বৃদ্ধি পেল সেনসেক্স, ৪০ পয়েন্ট উত্থান নিফটির

শুক্রবারের থেকে মাত্র ১১০.০৯ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৪,৯৯৬.৬০ পয়েন্টে শেষ করল সেনসেক্স।

Share market

শেয়ার বাজারে উত্থান পাওয়ার গ্রিডের। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৬:১৭
Share: Save:

দিনের শুরুটা ভালই হয়েছিল, দু’দিন পর আশার মুখ দেখছিলেন বিনিয়োগকারীরা। সকাল থেকেই ঊর্ধ্বমুখী ছিল সূচক, শেষ দেড় ঘণ্টায় ২০০ পয়েন্ট হারিয়ে শুক্রবারের থেকে মাত্র ১১০.০৯ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৪,৯৯৬.৬০ পয়েন্টে শেষ করল সেনসেক্স। একই পরিস্থিতি নিফটি ৫০-এও, শুক্রবারের থেকে ৪০.২৫ পয়েন্ট বেড়ে ১৯,৩০৬.০৫ পয়েন্টে থামল নিফটি।

sensex nifty

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির তালিকায় সপ্তাহের প্রথম দিন অধিকাংশ সেক্টরই লাভের মুখ দেখেছে। বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এ দিন সবচেয়ে বেশি লাভের মুখ দেথেছে ক্যাপিটাল গুড্‌স, ইন্ডাস্ট্রিয়ালস, রিয়্যালটি। ক্যাপিটাল গুড্‌সের লাভের পরিমাণ ১.৩৭ শতাংশ। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) এই তালিকায় রয়েছে রিয়্যালটি, ফার্মা, মাইক্রোক্যাপ ২৫০। সোমবার বিএসইতে ক্ষতির মুখ দেখেছে আইটি, টেক, এফএমসিজি এবং এনার্জি। এনএসইতে এই তালিকায় রয়েছে আইটি, এফএমসিজি, ইন্ডিয়া ডিজিটাল।

সেনসেক্স এবং নিফটিতে সপ্তাহের প্রথম দিন সর্বোচ্চ লাভ করেছে পাওয়ার গ্রিড। সেনসেক্স এবং নিফটিতে এই সংস্থার লাভের পরিমাণ যথাক্রমে ২.৫০ এবং ২.৬৯ শতাংশ। সেনেসেক্সে এই তালিকায় পাওয়ার গ্রিডের পরে রয়েছে এলটি, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, এইচডিএফসি ব্যাঙ্ক, সান ফার্মা। ক্ষতির তালিকায় এ দিন সেনসেক্সে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়, সেনসেক্সে এই সংস্থার লাভের পরিমাণ ১.১১ শতাংশ। সেনসেক্সে ক্ষতির তালিকায় এর পরে রয়েছে নেসলে ইন্ডিয়া, এইচসিএল টেক, টাইটান, আইটিসি। নিফটিতে এ দিন সবচেয়ে বেশি বাজারদর কমেছে জিও ফিনের, ক্ষতির পরিমাণ ১.৫৬ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE